বিসিকে চেয়ারম্যান, রপ্তানি উন্নয়ন ব্যুরোতে নতুন মহাপরিচালক

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এবং বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশনে নতুন চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2016, 04:03 PM
Updated : 23 August 2016, 04:03 PM

এছাড়া রপ্তানি উন্নয়ন ব্যুরো এবং টেলিযোগাযোগ অধিদপ্তরে নতুন মহাপরিচালক ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টে ব্যবস্থাপনা পরিচালক নিয়োগ দিয়ে ২৭ জন অতিরিক্ত সচিবের দপ্তর বদল করেছে সরকার।

জনপ্রশাসন মন্ত্রণালয় মঙ্গলবার তিনটি আলাদা আদেশে এসব রদবদল করে।

বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশনের চেয়ারম্যান পিউস কস্তাকে ওএসডি করে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) অতিরিক্ত সচিব দিলদার আহমেদকে এই করপোরেশনের চেয়ারম্যান করা হয়েছে।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক মো. নুরুন্নবী মৃধাকে ওএসডি করে সেখানে ওএসডি অতিরিক্ত সচিব মোহাম্মদ আজহারুল হককে নিয়োগ দিয়েছে সরকার।

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) চেয়ারম্যান মো. হযরত আলীকে ওএসডি করে বিজ্ঞান ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব দিলীপ কুমার বসাকে বিসিক চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে।

খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক ফয়েজ আহমেদকে ওএসডি করা হলেও সেখানে মঙ্গলবার নতুন কাউকে নিয়োগ দেওয়া হয়নি।

বিসিএস প্রশাসন একাডেমির এমডিএস মোহসিনা ইয়াসমিনকে ওএসডি করে স্থানীয় সরকার বিভাগের পলিসি সাপোর্ট ইউনিটের প্রকল্প পরিচালক পরিতোষ চন্দ্র দাসকে এই একাডেমির এমডিএস করা হয়েছে।

বিটিআরসির মহাপরিচালক অভিজিৎ চৌধুরী রপ্তানি উন্নয়ন ব্যুরোর মহাপরিচালক এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব মো. জাহাঙ্গীর আলম টেলিযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক নিয়োগ পেয়েছেন।

ঢাকা মাস র্যা পিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রজেক্টের জেনারেল ম্যানেজার মোহাম্মদ হারুন-আর-রশীদকে এই প্রজেক্টের পরিচালক এবং বিপিএটিসির এমডিএস এ এস শামীম আহমেদকে পিএসসির অতিরিক্ত সচিব করা হয়েছে।

ওএসডি অতিরিক্ত সচিব মো. আমান উল্লাহকে সমুদ্র গবেষণা ইনস্টিটিউটের প্রকল্প পরিচালক এবং ওএসডি অতিরিক্ত সচিব মো. মোশাররফ হোসেনকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে পদায়ন করা হয়েছে।

সেতু বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. মনিরুল ইসলামকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগে এবং ওএসডি অতিরিক্ত সচিব সালমা মাহমুদকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পদায়ন করেছে সরকার।

ওএসডি অতিরিক্ত সচিব মো. আমিনুল ইসলামকে সংস্কৃতি মন্ত্রণালয়ে, ওএসডি অতিরিক্ত সচিব শহীদুল ইসলামকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগে এবং ওএসডি অতিরিক্ত সচিব মো. ওবায়দুল হককে সেতু বিভাগে পদায়ন করা হয়েছে।

ওএসডি অতিরিক্ত সচিব গোপা চৌধুরীকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে, ওএসডি অতিরিক্ত সচিব রহমত উল্লাহ মোহ. দস্তগীরকে বিদ্যুৎ বিভাগে এবং বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সদস্য মো. আজিজুল ইসলামকে শিল্প মন্ত্রণালয়ে পদায়ন করা হয়েছে।

এছাড়া ওএসডি অতিরিক্ত সচিব মো. হাবিবুর রহমান খানকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে, ওএসডি অতিরিক্ত সচিব আশ্রাফ উদ্দিন আহমেদকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে, ওএসডি অতিরিক্ত সচিব মো. গোলাম কিবরিয়াকে প্রতিরক্ষা মন্ত্রণালয় এবং ওএসডি অতিরিক্ত সচিব মোহাম্মদ আলতাফ হোসেনকে মন্ত্রিপরিষদ বিভাগে সংযুক্তি দেওয়া হয়েছে।