সরকারি প্রাথমিকে ৩৯ জেলার শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শ্রেণিতে সহকারী শিক্ষক নিয়োগে ৩৯টি জেলার লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2015, 04:20 PM
Updated : 22 Nov 2015, 04:20 PM

এই পরীক্ষায় পাঁচ লাখ ৯৩ হাজার ৯৯১ জন চাকরিপ্রার্থী অংশ নিলেও ২৮ হাজার ৯১৪ জন পাস করেছেন বলে রোববার রাতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় জানিয়েছেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের জেলাওয়ারী রোল নম্বরের তালিকা জেলা প্রাথমিক শিক্ষা অফিসের নোটিশ বোর্ডে টাঙানো হবে।

“এছাড়া প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটেও (www.dpe.gov.bd) উত্তীর্ণদের রোল নম্বর পাওয়া যাবে। মৌখিক পরীক্ষার তারিখ পরে জানানো হবে।”

প্রশ্ন ফাঁস ঠেকাতে পরীক্ষার দিন সকালে ডিজিটালি প্রশ্ন ছাপিয়ে ধাপে ধাপে শিক্ষক নিয়োগের পরীক্ষা নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

প্রথম দফায় পাঁচ জেলা এবং দ্বিতীয় দফায় আরও ১৭ জেলার শিক্ষক নিয়োগের এই পরীক্ষা নেওয়া হয়েছিল। প্রথম দুই দফায় নেওয়া পরীক্ষার ফল ইতোমধ্যেই ঘোষণা করা হয়েছে।

রোববার তৃতীয় ও চতুর্থ ধাপে নেওয়া ৩৯টি জেলার শিক্ষক নিয়োগে লিখিত পরীক্ষার ফল ঘোষণা করা হল।

গত ১৬ অক্টোবর তৃতীয় ধাপে চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, কুষ্টিয়া, ঝিনাইদহ, সাতক্ষীরা, খুলনা, জামালপুর, নেত্রকোনা, নরসিংদী, ফরিদপুর, গোপালগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, নোয়াখালী, পটুয়াখালী, সুনামগঞ্জ, সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার, ঠাকুরগাঁও, নীলফামারী ও লালমনিরহাট জেলার শিক্ষক নিয়োগ পরীক্ষা হয়।

আর শেষ ধাপে গত ৩০ অক্টোবর বগুড়া, নওগাঁ, রাজশাহী, সিরাজগঞ্জ, পাবনা, যশোর, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, ঢাকা, কুমিল্লা, চট্টগ্রাম, বরিশাল, দিনাজপুর, রংপুর, কুড়িগ্রাম এবং গাইবান্ধা জেলায় শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা নেওয়া হয়েছিল।