রাকিব হত্যার ‘দ্রুত বিচার’ দাবি

খুলনায় শিশু রাকিবের হত্যাকারীদের বিচার ‘দ্রুত বিচার ট্রাইব্যুনালে’ করার দাবি জানিয়েছে এলাকাবাসী।

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 August 2015, 09:54 AM
Updated : 5 August 2015, 09:54 AM

বুধবার খুলনা নগরীর পিকচার প্যালেস মোড়ে এ দাবিতে মানববন্ধন করেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।  

বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত রোদের মধ্যে তিন শতাধিক মানুষ এ কর্মসূচিতে অংশ নেন।

বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা খুলনা শাখা, জন উদ্যোগ, টুটপাড়া এলাকাবাসী এ কর্মসূচির আয়োজন করে।

সমাবেশে এলাকাবাসীর পক্ষে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা খুলনার সমন্বয়কারী মোমিনুল ইসলাম দ্রুত অভিযোগপত্র দাখিল করে দ্রুত বিচার ট্রাইব্যুনালে রাকিব হত্যা মামলার বিচার দাবি করেন।

জনউদ্যোগের সভাপতি কুদরত-ই-খুদার সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন সাবেক সাংসদ নজরুল ইসলাম মঞ্জু, খুলনা সদর থানার ওসি সুকুমার বিশ্বাস, টিআইবির অধ্যাপক রমা রহমান, জন উদ্যোগ খুলনার সাধারণ সম্পাদক মহেন্দ্র নাথ সেন, মহিলা পরিষদের সাধারণ সম্পাদক রসু আক্তার প্রমুখ।

নিহত রাকিবের ছোট বোন মীম এবং মা লাকী বেগমও মানববন্ধনে উপস্থিত ছিলেন।

এদিকে খুলনা মহানগর পুলিশের গঠিত ‘মনিটরিং টিম’ এর সদস্যরা বুধবার সকালে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে কথা বলেন।

পরে তারা টুটপাড়া কবর খানা রোডে শরীফ মটরসে যান, যেখানে রাকিবকে নির্যাতন চালিয়ে হত্যা করা হয়। সেখান থেকে যান রাকিবের টুটপাড়া সেন্ট্রল রোডের বাসায়।

খুলনার জেলা প্রশাসক মো. মোস্তফা কামাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বিভাগীয় কমিশনার মো. আব্দুস সামাদ ও তিনি সকালে রাকিবের বাসায় গিয়ে তার মায়ের সঙ্গে কথা বলেছেন এবং মামলার তদন্তের বিষয়ে আশস্ত করেছেন।

সিলেটে রাজন হত্যাকাণ্ড নিয়ে দেশজুড়ে তোলপাড়ের মধ্যেই গত সোমবার রাতে শরীফ মোটরসে মলদ্বারে পাইপের মাধ্যমে হাওয়া ঢুকিয়ে নির্যাতন চালিয়ে হত্যা করা হয় ১২ বছরের রাকিবকে।

হত্যাকাণ্ডের পরপরই গ্যারেজ মালিক শরীফ (৩৫), তার দূর সম্পর্কের চাচা মিন্টু মিয়া (৪০), এবং শরীফের মা বিউটি বেগমকে (৫৫) আটক করে পুলিশে সোপর্দ করে এলাকাবাসী। মঙ্গলবার তাদের বিরুদ্ধে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন নিহত রাকিবের বাবা নুরুল আলম।