চট্টগ্রাম ও কক্সবাজারে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

ঘূর্ণিঝড় কোমেন ধেয়ে আসায় চট্টগ্রাম ও কক্সবাজারের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোও কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2015, 06:14 AM
Updated : 30 July 2015, 06:14 AM

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব উল আহসান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বৃহস্পতিবার সকালে জেলা ও নগরীর সব সরকারি স্কুল-কলেজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। উপকূলীয় এলাকার বাসিন্দাদের স্কুলগুলোতে আশ্রয় নিতে বলা হয়েছে।”

কক্সবাজার জেলায় বুধবার রাতেই সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে বলে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক অনুপম সাহা জানান।

ঘূর্ণিঝড়ের কারণে বুধবার থেকেই চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্র বন্দরকে ৭ এবং মংলা ও পায়রা সমুদ্র বন্দরে ৫ নম্বর বিপদ সঙ্কেত দেখানো হচ্ছে।

আবহাওয়া অধিদপ্তরের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ মো. শাহ আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, এ ঘূর্ণিঝড় আরও পূব-উত্তরপূর্ব দিকে এগিয়ে দুপুরের পর চট্টগ্রাম-কক্সবাজার উপকূল অতিক্রম করতে পারে।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব জানান, উপকূলীয় উপজেলা মিরসরাই, সীতাকুণ্ড, আনোয়ারা, সন্দ্বীপ ও বাঁশখালীতে বুধবার রাত থেকেই জনগণকে সতর্ক করে মাইকিং করা হচ্ছে। তাদের স্কুল-কলেজে বা আশ্রয়কেন্দ্রে যেতে বলা হচ্ছে।

উপকূলীয় এলাকার ওয়ার্ড কাউন্সিলরদের নিজ নিজ এলাকায় আশ্রয়কেন্দ্রগুলোর দেখা-শোনা, সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ এবং উদ্ধার অভিযান পরিচালনায় প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিন।