ফেসিয়াল রিকগনিশন

ফেসিয়াল রিকগনিশন চায় না স্যান ফ্রান্সিসকো
মার্কিন যুক্তরাষ্ট্রের সরকারি সংস্থাগুলোর পক্ষ থেকে ফেসিয়াল রিকগনিশন প্রযুক্তির ব্যবহার বন্ধ করার জন্য প্রথম ভোট দিয়েছে স্যান ফ্রান্সিসকো।
স্ন্যাপচ্যাটের ফিল্টারে সাজবে বিড়ালও!
এখন বিড়ালের চেহারায়ও কাজ করবে স্ন্যাপচ্যাটের অগমেন্টেড রিয়ালিটি সেলফি ফিল্টার, নতুন এক ঘোষণায় এ তথ্য জানিয়েছে ছবি শেয়ারিং অ্যাপটি।
ছদ্মবেশ ধরা পড়লো এয়ারপোর্টের ফেসিয়াল রিকগনিশনে
মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডালেস ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে ভুয়া নথি নিয়ে প্রবেশের সময় নতুন ফেসিয়াল রিকগনিশন প্রযুক্তির কাছে ধরা পড়েছেন এক ছদ্মবেশী।
ফেসিয়াল রিকগনিশন: ‘ধরা পড়লেন’ কংগ্রেস সদস্যরা!
আগে আটক হওয়া অপরাধী হিসেবে ‘শনাক্ত হয়েছে’ ২৮ কংগ্রেস সদস্যের চেহারা। মার্কিন ই-কমার্স জায়ান্ট অ্যামাজনের ফেসিয়াল রিকগনিশন প্রযুক্তি নিয়ে করা পরীক্ষায় এই ফলাফল এসেছে বলে দাবি করেছে আমেরিকান সিভিল লিবার ...
গাঢ় ত্বকেও ভালো ফল দেবে মাইক্রোসফট ফেসিয়াল রিকগনিশন
গাঢ় বর্ণের মানুষের মুখ শনাক্তকরণে আগের চেয়ে ভালো কাজ করছে মাইক্রোসফটের ফেসিয়াল রিকগনিশন প্রযুক্তি, এমনটাই জানানো হয়েছে প্রতিষ্ঠানের এক ব্লগ পোস্টে।
মুখ শনাক্তকরণ নিয়ে ক্লাস অ্যাকশন মামলায় ফেইসবুক
ফেসিয়াল রিকগনিশন প্রযুক্তি নিয়ে মামলার মুখে পড়তে যাচ্ছে ফেইসবুক। এই প্রযুক্তির ব্যবহার নিয়ে “অবশ্যই ফেইসবুকের বিরুদ্ধে ক্লাস অ্যাকশন মামলা হবে” বলে রুল জারি করেছেন  ক্যালিফোর্নিয়ার এক বিচারক।
ফেসিয়াল রিকগনিশন: ৬০ হাজারের ভিড়ে সন্ত্রাসী শনাক্ত
চীনের একটি পপ কনসার্ট থেকে ফেসিয়াল রিকগনিশন প্রযুক্তিতে একজন অপরাধীকে আটক করেছে দেশটির পুলিশ। কনসার্টে তখন মানুষের ভিড় ছিল ৬০ হাজার।
চীনে বেড়েছে ফেসিয়াল রিকগনিশন ব্যবস্থা যুক্ত বিমানবন্দর 
ভ্রমণকারীদের ‘সিকিউরিটি চেক’ আরও দ্রুত করতে সহায়তার জন্য এখন ফেসিয়াল রিকগনিশন ব্যবস্থা ব্যবহার করা চীনা বিমানবন্দরের সংখ্যা বেড়েছে। দেশটিতে বর্তমানে ৬২টি বিমানবন্দরের মোট ৫৫৭টি চ্যানেলে এই প্রযুক্তি ব ...