ফায়ারফক্স

ক্রোম ও ফায়ারফক্সের পুরো সংস্করণ চলবে আইফোনে
নিজস্ব অ্যাপ স্টোরের পক্ষ নিয়ে অ্যাপল সবসময় বলে আসছে, আইফোন ব্যবহারকারীদের একটি সুন্দর ও নিরাপদ অভিজ্ঞতা দিতে পারে শুধু অ্যাপলই।
‘জনপ্রিয় সব ব্রাউজারে’ আসছে গুগল ডকের ভয়েস টাইপিং সুবিধা
ডকের লেখায় বিভিন্ন ভুল কমানোর পাশাপাশি লেখার সময় হারিয়ে যাওয়া অডিও’র সংখ্যাও কমিয়ে আনতেও কাজ করছে গুগল।
পুরোনো ট্যাব ‘টুকে রাখবে’ ফায়ারফক্সের নতুন ভিউ প্যানেল
কিবোর্ড শর্টকাট ব্যবহার বা ফায়ারফক্স মেনু থেকে খোঁজার বদলে ব্যবহারকারী এখন ডেস্কটপেই প্রাইভেট ব্রাউজিং শর্টকাট যোগ করতে পারবেন।
মজিলার নতুন ফায়ারফক্স আগের চেয়ে ‘স্মুথ’ আর দ্রুতগতির
‘গুগলের ক্রোমিয়ামে’র বদলে ফায়ারফক্স নিজস্ব কোয়ান্টাম ব্রাউজার ইঞ্জিন ব্যবহারে ডেটা প্রাইভেসির বিষয়টি গুরুত্বের সঙ্গে পরিচালিত হয় বলে দাবি মোজিলার।
অবসরে যাচ্ছে ‘ফায়ারফক্স রিয়েলিটি’, আসছে ‘উলভিক’
ফায়ারফক্স ব্রাউজারের ‘ভার্চুয়াল রিয়েলিটি (ভিআর)’ ও ‘আর্টিফিশিয়াল রিয়েলিটি (এআর)’ নির্ভর সংস্করণ ‘ফায়ারফক্স রিয়েলিটি’কে অবসরে পাঠাচ্ছে নির্মাতা প্রতিষ্ঠান মোজিলা।
ভিপিএনের সঙ্গে ‘অ্যান্ট্রি-ট্র্যাকিং ফিচার’ সমন্বয় করছে ফায়ারফক্স
নিজস্ব ‘ভার্চুয়াল প্রাইভেসি নেটওয়ার্ক’ বা ভিপিএন সেবার সঙ্গে ‘মাল্টি-অ্যাকাউন্ট কনটেইনার’ অ্যাড-অন সমন্বয়ের সেবা চালু করছে ফায়ারফক্স ব্রাউজার নির্মাতা মোজিলা। ব্রাউজারে পেশাদারি আর ব্যক্তিগত ব্রাউজিং ...
আইফোনের গতি বাড়াতে ক্যাশ মেমোরি খালি করবেন যেভাবে
নিজের আইফোনটি যদি হঠাৎই ধীর গতির মনে হয়, তার পেছনের কারণ থাকতে পারে অনেকগুলো। এক অ্যাপ থেকে আরেক অ্যাপে যাওয়ার সময় অথবা ব্রাউজারে নতুন ট্যাব খোলার সময় গতি লক্ষ্যণীয় মাত্রায় কম মনে হলে, ধরেই নিতে পারেন ...
চুক্তি নবায়ন করলো মোজিলা, গুগল
গুগলকেই ফায়ারফক্স ব্রাউজারের ডিফল্ট সার্চ ইঞ্জিন রাখতে চুক্তি নবায়ন করেছে মোজিলা এবং গুগল। ফলে অন্তত ২০২৩ সাল পর্যন্ত ফায়ারফক্সের ডিফল্ট সার্চ ইঞ্জিন থাকবে গুগল।