তোশিবা

জাপানের শেয়ারবাজারে তোশিবা যুগের অবসান
পতনের সূত্রপাত ঘটে ২০১৫ সালে, যখন কোম্পানির একাধিক বিভাগে দুর্নীতির অভিযোগ প্রকাশ্যে আসে। ওই দুর্নীতির সঙ্গে যুক্ত ছিলেন কোম্পানির শীর্ষ কর্মকর্তারাও।
ল্যাপটপ ব্যবসা ছাড়লো তোশিবা
আর ল্যাপটপ বানাবে না তোশিবা। আনুষ্ঠানিকভাবে ব্যক্তিগত কম্পিউটার ব্যবসা থেকে বিদায় নিয়েছে প্রতিষ্ঠানটি।
আসুস না লেনোভো: কার পকেটে যাচ্ছে তোশিবা?
কম্পিউটার ব্যবসায়ে অর্থ হারাতে থাকা ইলেকট্রনিকস পণ্য নির্মাতা জাপানি প্রতিষ্ঠান তোশিবা তাদের পিসি ব্যবসায় বিক্রি করে দিতে আলোচনা চালাচ্ছে। আর এই আলোচনা চলছে তাইওয়ানের আসুসটেক কম্পিউটার-এর সঙ্গে।
নতুন চিপ কারখানা বানাচ্ছে তোশিবা
চিপ তৈরির জন্য নতুন কারখানা বানাতে যাচ্ছে তোশিবা। ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা জাপানি প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, দেশটির উত্তরাঞ্চলে আইওয়েইট-এ নতুন চিপ উৎপাদন কারখানা তৈরির সিদ্ধান্ত নিয়েছে তারা-- খব ...
শেয়ার মূল্য বাড়ল তোশিবা’র
বৃহস্পতিবার লাফিয়ে বেড়েছে ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা জাপানি প্রতিষ্ঠান তোশিবা’র শেয়ার মূল্য।
অ্যাপল, অ্যামাজন ও ফক্সকনের নজরে তোশিবা
ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা জাপানি প্রতিষ্ঠান তোশিবার চিপ ব্যবসায় কিনতে চুক্তিভিত্তিক যন্ত্রাংশ প্রস্তুতকারক তাইওয়ানিজ প্রতিষ্ঠান ফক্সকন-এর সঙ্গে যুক্ত হচ্ছে অ্যাপল ও অ্যামাজন।
চিপ নিয়ে ডাব্লিউডি-তোশিবা মুখোমুখি
চিপ ব্যবসা বিক্রিতে কম্পিউটার ডেটা স্টোরেজ নির্মাতা মার্কিন প্রতিষ্ঠান ওয়েস্টার্ন ডিজিটাল-কে হস্তক্ষেপ করতে বারণ করেছে ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা জাপানি প্রতিষ্ঠান তোশিবা।
তোশিবার চিপ ব্যবসায় আগ্রহী আইএনসিজে
জাপানি ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠান তোশিবার চিপ ব্যবসা কিনতে আগ্রহ প্রকাশ করেছে দেশটির রাষ্ট্রায়ত্ত তহবিল প্রতিষ্ঠান ইনোভেশন নেটওয়ার্ক কর্পোরেশন অফ জাপান (আইএনসিজে)।