ক্যামেরা

রেসলম্যানিয়া ৪০’তে এআর প্রযুক্তি আনল ডব্লিউডব্লিউই
ডব্লিউডব্লিউই’র সিসিও পল ‘ট্রিপল এইচ’ লেভেক দাবি করেছেন, ডব্লিউডব্লিউ’র ইতিহাসের সবচেয়ে বড় আয়োজন ছিল রেসলম্যানিয়া ৪০।
ওয়াশিং মেশিনে এআই ও ফ্রিজে ক্যামেরা বসাবে স্যামসাং
এ ছাড়া, ‘এআই জেট বট কম্বো’ নামের একটি নতুন রোবট ভ্যাকুয়াম ক্লিনারও উন্মোচন করবে স্যামসাং, যা বাড়ির আশপাশে চলাফেরা করে পোষা প্রাণীদের শনাক্ত করতে পারে।
সেকেন্ডে দেড় লাখ কোটি ফ্রেম ধারণ করে এই ক্যামেরা
বর্তমান সময়ের সবচেয়ে ব্যয়বহুল বৈজ্ঞানিক সেন্সরগুলোতে খুব দ্রুত ঘটে যাওয়া মাইক্রো-ইভেন্ট গবেষণার ক্ষেত্রেও সাফল্য বয়ে আনার সম্ভাবনা রয়েছে নতুন এ ক্যামেরার।
ভবিষ্যতে স্মার্টগ্লাস ও ‘ক্যামেরাওয়ালা’ এয়ারপড আনবে অ্যাপল?
তবে, এ দুটি ধারণাই এখনও অ্যাপলের অভ্যন্তরীণ গবেষণা পর্যায়ে রয়েছে, যেখানে স্মার্ট পণ্যের চেয়ে কোম্পানির ভবিষ্যৎ পরিকল্পনায় বেশি অন্তর্দৃষ্টি দেওয়া হয়েছে।
প্রাণীর রং দেখার ধরন দেখাল নতুন ভিডিও ক্যামেরা
বিজ্ঞানীরা এমন এক ক্যামেরা সিস্টেম বানিয়েছেন, যেখানে প্রাণীরা আসলে কী ধরনের রং দেখতে পায়, তা শনাক্ত করা যায়। আর এর নির্ভুলতা ৯২ শতাংশের বেশি।
ক্যামেরা বাটন আসছে নতুন আইফোনে?
‘ডেডিকেটেড ক্যামেরা বাটন’ যোগ করা প্রথম স্মার্টফোন নির্মাতা অ্যাপল, বিষয়টি এমন নয়। বেশ কয়েক বছর ধরেই নিজস্ব ‘এক্সপেরিয়া’ সিরিজের স্মার্টফোনে এ সুবিধা দিচ্ছে সনি।
স্যামসাংয়ের ক্যামেরা ফিচার ব্যবহার করা যাবে ইনস্টাগ্রাম, স্ন্যাপচ্যাটে
তবে ভিডিও’তে  ‘স্টেবিলাইজ’ মোড ব্যবহারের ক্ষেত্রে সতর্কতা মানতে হবে। এজন্য ফোনে থাকা ক্যামেরা সেটিং চালু করতে হবে ব্যবহারকারীদের।
এবার এক ইঞ্চির ক্যামেরা সেন্সরযুক্ত স্মার্টফোন আনল অপো
নতুন এই ডিভাইসের আলোচনার কেন্দ্রে রয়েছে এর প্রাথমিক ক্যামেরা, যেখানে সনি’র ৫০ মেগাপিক্সেলের এক ইঞ্চি’র ‘আইএমএক্স৯৮৯’ সেন্সর ব্যবহৃত হয়েছে।