কেমব্রিজ অ্যানালিটিকা

কেমব্রিজ অ্যানালিটিকা: ৭২ কোটি ডলারে মেটার সমঝোতা
ওই কেলেঙ্কারীর ঘটনায় মেটার ব্যবসায়িক কৌশল নিয়ে তদন্ত নেমেছিল যুক্তরাষ্ট্রের সরকারি সংস্থাগুলো; সশরীরে কংগ্রেসে গিয়ে সাক্ষ্য দিতে বাধ্য হয়েছিলেন মেটা প্রধান মার্ক জাকারবার্গ।
কেমব্রিজ অ্যানালিটিকা: এবার মামলা অস্ট্রেলিয়ায়
কেমব্রিজ অ্যানালিটিকা প্রশ্নে ফেইসবুকের বিরুদ্ধে মামলা করেছে অস্ট্রেলিয়ার গোপনতা নিয়ন্ত্রক প্রতিষ্ঠান।
কেমব্রিজ অ্যানালিটিকা: জরিমানায় দায়মুক্তি ফেইসবুকের
কেমব্রিজ অ্যানালিটিকা কেলেঙ্কারিতে ভূমিকার জন্য পাঁচ লাখ পাউন্ড জরিমানা গুণতে হবে ফেইসবুককে। সম্প্রতি যুক্তরাজ্যকে ওই জরিমানার অর্থ পরিশোধে রাজি হয়েছে প্রতিষ্ঠানটি। জরিমানার অংক ঠিক করে দিয়েছে যুক্তরা ...
হাজারো অ্যাপ বাতিল করলো ফেইসবুক
ফেইসবুক প্ল্যাটফর্মে হাজার হাজার অ্যাপ বাতিল করেছে সামাজিক মাধ্যম জায়ান্ট প্রতিষ্ঠানটি। কেমব্রিজ অ্যানালিটিকা তথ্য কেলেঙ্কারির পর ২০১৮ সালের মার্চ মাসে অ্যাপ ডেভেলপারদের নিয়ে তদন্ত শুরু করে ফেইসবুক। ত ...
কেমব্রিজ অ্যানালিটিকা: আগেই ‘জানতো’ ফেইসবুক!
কেমব্রিজ অ্যানালিটিকা যে ফেইসবুক ব্যবহারকারীদের ডেটা অপব্যবহার করতে পারে এ বিষয়ে ২০১৫ সালের সেপ্টেম্বরেই ধারণা ছিল বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যম প্রতিষ্ঠানটির। 
অতঃপর ৫০০ কোটি ডলার জরিমানায় ফেইসবুক
গ্রাহকের ব্যক্তিগত ডেটা গোপন রাখতে না পারায় ফেইসবুককে ৫০০ কোটি মার্কিন ডলার জরিমানা করার চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়েছে মার্কিন ফেডারেল ট্রেড কমিশন (এফটিসি)।
কেমব্রিজ অ্যানালিটিকা নিয়ে মামলায় ফেইসবুক
ওয়াশিংটন ডিসি’র অ্যাটর্নি জেনারেল মামলা করেছেন ফেইসবুকের বিরুদ্ধে।
কেমব্রিজ অ্যানালিটিকা: জরিমানা ঠেকাতে ফেইসবুকের আপিল
ব্রিটিশ নাগরিকদের ডেটা কেমব্রিজ অ্যানালিটিকার সঙ্গে শেয়ার করা হয়নি- এই যুক্তি দেখিয়ে যুক্তরাজ্যের ডেটা সুরক্ষা পর্যবেক্ষকদের কাছে ধার্য হওয়া জরিমানা তুলে নিতে আবেদন করেছে ফেইসবুক।