কল অফ ডিউটি

২০ বছর পূর্ণ করলো কল অফ ডিউটি
এর কাল্পনিক প্রেক্ষাপটে গেইমার দ্বিতীয় বিশ্বযুদ্ধ থেকে ভবিষ্যতের দিকে যেতে থাকেন, যেখানে ভিয়েতনাম থেকে কোল্ড ওয়ার, বাদ যায়নি কোন কিছুই।
এক্সবক্স গেইম পাস-এ অ্যাক্টিভিশনের গেইম ২০২৪-এর আগে আসছে না
“চুক্তির পেছনে অনেক সময় চলে যাওয়ায় আমরা অ্যাক্টিভিশনের সঙ্গে গেইমের ক্যাটালগ নিয়ে আলোচনা করতে পারিনি। তবে, এখন চুক্তি হয়ে যাওয়ায় আমরা এটি নিয়ে কাজ শুরু করব।”
৭ হাজার কোটি ডলারে মাইক্রোসফট মালিকানায় অ্যাক্টিভিশন
ছাড় দেওয়ার পরও ‘কল অফ ডিউটি’, ‘ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফট’ ও ‘ক্যান্ডি ক্রাশ’-এর মতো জনপ্রিয় গেইমগুলোর নিয়ন্ত্রণ থাকবে মাইক্রোসফটের হাতে, যা থেকে বড় আর্থিক লাভ পাবে কোম্পানিটি।
কল অফ ডিউটি ফ্রাঞ্চাইজের পরের গেইম ‘মডার্ন ওয়ারফেয়ার ৩’
এই প্রথম গেইম সিরিজের একটি সংস্করণ থেকে পরবর্তী কোনো সংস্করণে বিভিন্ন অপারেটর, অস্ত্র ও বান্ডল নিয়ে যাওয়া যাবে। এটি পিসি ও কনসোলে আসবে ১০ নভেম্বর।
কল অফ ডিউটির পুরোনো সংস্করণে হ্যাকাররা ছড়াচ্ছে ম্যালওয়্যার
গেইম নির্মাতা অ্যাকটিভিশন কল অফ ডিউটি মডার্ন ওয়্যারফেয়ার ২ প্রকাশ করে ২০০৯ সালে। অনলাইনে এখনও কিছু খেলোয়ার গেইমটি খেলেন।
এবার নিকি মিনাজ হয়ে খেলা যাবে কল অফ ডিউটি
অতীতেও একাধিকবার কল অফ ডিউটি ফ্রাঞ্চাইজে দেখা গেছে লিওনেল মেসি, কেভিন ডুরান্ট ও স্নুপ ডগকে। তবে, মিনাজই জনপ্রিয় এই ফ্রাঞ্চাইজের প্রথম খেলারযোগ্য নারী চরিত্র।
বিতর্কের অবসান, প্লেস্টেশনে অন্তত ১০ বছর থাকছে কল অফ ডিউটি
গেইম নির্মাতাকে কিনে নিতে কনসোল নির্মাতার ওই উদ্যোগ গেইমটির একচেটিয়া বাজার তৈরি করতে পারে- এমন শঙ্কায়যুক্তরাষ্ট্রে পদক্ষেপটি আটকে দেন এক বিচারক।
মাইক্রোসফটের অ্যাক্টিভিশন ব্লিজার্ড কেনায় যুক্তিতর্ক শেষ হল আদালতে
গেইমটির নির্মাতাকে মাইক্রোসফট কিনে নিলে তারা নিজেদের এক্সবক্সকে সুবিধা দেওয়ার লক্ষ্যে অন্য কনসোলের জন্য গেইমটি আর না-ও আনতে পারে।