বৃষ্টিতে ভেসে গেল দ্বিতীয় দিন

মিরপুর টেস্টের দ্বিতীয় দিন বৃষ্টির বাধায় মাঠে গড়ায়নি কোনো বল।

শাহাদাৎ আহমেদ সাহাদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Dec 2023, 03:27 AM
Updated : 7 Dec 2023, 08:17 AM
7 Dec 2023, 03:29 AM

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ১ম ইনিংস: ১৭২

নিউ জিল্যান্ড ১ম ইনিংস: ১২.৪ ওভারে ৫৫/৫

7 Dec 2023, 03:32 AM

বৃষ্টির বাগড়া

সকাল থেকেই কাভারে ঢাকা মাঠ। গুড়িগুড়ি বৃষ্টিতে বৃহস্পতিবার দেরি হচ্ছে দ্বিতীয় দিনের খেলা শুরু হতে।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বুধবার আলোকস্বল্পতায় নির্ধারিত সময়ের ১৪ মিনিট আগে শেষ হয় খেলা। তাই পরদিন সকাল সাড়ে নয়টার জায়গায় সোয়া নয়টায় খেলা শুরু হওয়ার কথা ছিল।

অল্প পুঁজি নিয়েও লিডের হাতছানি

প্রথম দিন বিকেলে ব্যাটসম্যানদের ব্যর্থতা অর্ধেকটা ভুলিয়ে দিয়েছেন মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। দ্বিতীয় দিন তাদের সামনে থাকছে বাকি অর্ধেক কাজ সারার সুযোগ। আর তা করতে পারলেই স্রেফ ১৭২ রানের পুঁজি নিয়েও লিড পাবে বাংলাদেশ।

মিরপুর টেস্টের প্রথম দিন টস জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ অলআউট হয়েছে ১৭২ রানে। জবাবে স্রেফ ১২.৪ ওভারে ৫৫ রান করতে ৫ উইকেট হারিয়েছে নিউ জিল্যান্ড। স্বাগতিকদের চেয়ে এখনও ১১৭ রানে পিছিয়ে রয়েছে তারা।

স্পিন সহায়ক উইকেটে মেঘাচ্ছন্ন কন্ডিশনে প্রথম দিন পড়েছে ১৫ উইকেট। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে আরও স্পিনবান্ধব হওয়ার কথা এই উইকেট। তাতে সুযোগ বাড়বে বাংলাদেশের। দ্বিতীয় দিন সকালে তাই কিউইদের অল্পেই গুটিয়ে দেওয়ার লক্ষ্য থাকবে তাদের।

সংক্ষিপ্ত স্কোর (প্রথম দিন শেষে):

বাংলাদেশ ১ম ইনিংস: ৬৬.২ ওভারে ১৭২ (জয় ১৪, জাকির ৮, শান্ত ৯, মুমিনুল ৫, মুশফিক ৩৫, শাহাদাত ৩১, মিরাজ ২০, সোহান ৭, নাঈম ১৩*, তাইজুল ৬, শরিফুল ১০; সাউদি ৫.২-৫-০-১, জেমিসন ৪-২-৮-০, এজাজ ১৭-৬-৫৪-২, স্যান্টনার ২৮-৭-৬৫-৩, ফিলিপস ১২-১-৩১-৩)

নিউ জিল্যান্ড ১ম ইনিংস: ১২.৪ ওভারে ৫৫/৫ (ল্যাথাম ৪, কনওয়ে ১১, উইলিয়ামসন ১৩, নিকোলস ১, মিচেল ১২*, ব্লান্ডেল ০, ফিলিপস ৫*; শরিফুল ১-১-০-০, মিরাজ ৬-১-১৭-৩, তাইজুল ৫.৪-০-২৯-২)

7 Dec 2023, 04:00 AM

বাড়ল বৃষ্টি

সকাল থেকে ঝরছিল গুঁড়িগুঁড়ি বৃষ্টি। সকাল দশটার আগে দিয়ে বেড়ে গেল বৃষ্টির মাত্রা। তবে এখনও যে খুব বেশি পড়ছে, তা নয়। উইকেট ও এর চারপাশ পুরোটা কভারে ঢাকা। 

ম্যাচের চতুর্থ আম্পায়ার তানভির আহমেদকে কিছুক্ষণ মাঠকর্মীদের সঙ্গে পিচ কভারের পাশে দাঁড়িয়ে আলোচনা করতে দেখা গেছে। বৃষ্টি বাড়ায় তারা দ্রুতই মাঠ ছেড়ে বেরিয়ে গেছেন। 

7 Dec 2023, 04:25 AM

ভেসে গেল প্রথম ঘণ্টা

বৃষ্টিতে ভেসে গেল মিরপুর টেস্টের দ্বিতীয় দিনের প্রথম ঘণ্টা। বৃষ্টির মাত্রা খুব বেশি নয়। কিন্তু টানা গুঁড়িগুঁড়ি বৃষ্টির কারণে মাঠে নামতে পারছেন না ক্রিকেটাররা।

প্রথম দিন আলোকস্বল্পতায় ১৪ মিনিট আগে বন্ধ হয় খেলা। তাই দ্বিতীয় দিন ১৫ মিনিট আগে শুরুর সিদ্ধান্ত হয়। কিন্তু বিরূপ প্রকৃতির জন্য খেলা শুরু করার জন্য অপেক্ষা করতে হচ্ছে লম্বা সময়।

7 Dec 2023, 05:36 AM

প্রথম সেশনে হলো না খেলা

অবিরাম বৃষ্টিতে ভেসে গেল দ্বিতীয় দিনের প্রথম সেশনের খেলা। কখনও গুঁড়িগুঁড়ি, কখনও তার চেয়ে একটু বেশি কিন্তু টানা বৃষ্টি চলছে মিরপুরে। এতে ভেসে গেছে প্রথম সেশনের খেলা।

7 Dec 2023, 08:04 AM

বৃষ্টির পেটে পুরো দ্বিতীয় দিন

টানা বৃষ্টিতে ভেসে গেল মিরপুর টেস্টের দ্বিতীয় দিন। দুপুর ১টা ৫৪ মিনিটে আনুষ্ঠানিকভাবে পরিত্যক্ত ঘোষণা করা হল দ্বিতীয় দিনের খেলা। দুপুর পর্যন্ত গুঁড়িগুঁড়ি বৃষ্টি ঝরেছে মাঠে। এরপর বৃষ্টির বেগ বাড়তে থাকায় আর অপেক্ষার পথে হাঁটেননি ম্যাচ অফিসিয়ালরা।

একটি বলও গড়ায়নি মাঠে। অবিরাম বৃষ্টির কারণে দুই দলের ক্রিকেটাররা মাঠেও নামতে পারেননি।

তৃতীয় দিনে খেলা হবে ৯৮ ওভার। খেলা শুরু হবে নির্ধারিত সময়ের ১৫ মিনিট আগে অর্থাৎ সকাল সোয়া ৯টায়। বিকেলের সেশনেও খেলা হবে ১৫ মিনিট বেশি।