বাংলাদেশ

image-fallback
শেখ হাসিনা ও খালেদা জিয়াকে রাজনীতি থেকে সরিয়ে দেওয়ার পক্ষে জোরালো মত ছিলো মুহাম্মদ ইউনূসের।
উইকিলিকসের তথ্যের ভিত্তি নেই: ফখরুল
উইকিলকসের ফাঁস করা তথ্যের ভিত্তিতে পত্রিকায় প্রকাশিত খবরকে 'সরকারের ষড়যন্ত্র' আখ্যায়িত করার পর চার দিনের মাথায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর বললেন, এসব 'ভিত্তিহীন' বিষয়কে তারা গুরুত্ব দিচ্ছেন না।
image-fallback
আমির হোসেন আমু বলেছেন, সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময় তার দল ভাঙার এবং শেখ হাসিনার বিরুদ্ধে অবস্থানের চেষ্টা কেউ প্রমাণ করতে পারবে না।
image-fallback
উইকিলিকসের বরাত দিয়ে প্রচারিত মার্কিন তারবার্তাগুলো দেশকে রাজনীতিশূন্য এবং বিএনপিকে হেয় প্রতিপন্ন করার ষড়যন্ত্রের অংশ বলে মনে করে বিএনপি।
image-fallback
খালেদা জিয়ার সবচেয়ে বড় রাজনৈতিক ব্যর্থতা ছিল তার দুর্নীতিবাজ বড় ছেলে তারেক রহমানকে বাঁচানো, মার্কিন এক কূটনৈতিক তারবার্তায় বলা হয়েছে একথা।
সাহারার ব্যর্থতায় দায়িত্ব পান ফারুক
পিলখানা বিডিআর বিদ্রোহ নিয়ন্ত্রণে স্বরাষ্ট্রমন্ত্রীর ব্যর্থতা এবং পদত্যাগের দাবির পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাণিজ্যমন্ত্রী ফারুক খানকে ওই ঘটনার তদন্ত সমন্বয়ের দায়িত্ব দিয়েছিলেন। ঢাকা থেকে ...
image-fallback
২০০৭ সালে সংঘাতপূর্ণ রাজনৈতিক পরিস্থিতির সামরিক সমাধানে বিদেশি হস্তক্ষেপ চেয়েছিলো বিভিন্ন রাজনৈতিক গোষ্ঠী, সুশীল সমাজ ও ব্যবসায়ী মহল। (বিস্তারিত)
image-fallback
সাধারণ নির্বাচনের আগেই বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর (সাকা) আশঙ্কা ছিল তার জিতে আসা কঠিনই হবে এবার। ২০০৮ সালের নির্বাচনের পাঁচ দিন আগে ঢাকা থেকে ওয়াশিংটনে পাঠানো এক গোপন বার্তায় যুক্তরাষ্ট্রের ...