বাংলাদেশ

মহামায়া ডালিম ভবন
জামায়াতে ইসলামীর নেতা মীর কাসেম আলীর নির্দেশেই একাত্তরে চট্টগ্রামে ডালিম হোটেলে নির্যাতন চলতো বলে অভিযোগ করছেন সেখানে নির্যাতিতরা। আল আমিন দেওয়ানের প্রতিবেদন।
image-fallback
চট্টগ্রামের গণি বেকারি মোড়ে সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর গুডস হিলের বাসভবনের গ্যারেজটি একাত্তরে ব্যবহৃত হতো নির্যাতন কেন্দ্র হিসেবে। আর গ্যারেজের দোতালায় ছিল পাকিস্তানি সেনাবাহিনী ও তাদের এ দেশীয় দ ...
image-fallback
একাত্তরের ১৩ এপ্রিল রাউজানের তিনটি এলাকায় দিনভর পাকিস্তানি বাহিনীর সঙ্গে মুসলিম লীগের সশস্ত্র কর্মী ও রাজাকার বাহিনীর সদস্যরা হত্যা করে শতাধিক হিন্দু নর-নারীকে।
সাঈদীর মামলার রায় যে কোনো দিন
দুই পক্ষের যুক্তিতর্ক শুনানির পর ট্রাইব্যুনালের পক্ষ থেকে জানানো হয়েছে, সুবিধাজনক সময়ে রায় দেয়া হবে।
image-fallback
জামায়াতে ইসলামীর নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে মুক্তিযুদ্ধের সময় জনৈক ভাগিরথী, ইব্রাহিম কুট্টি ও সাহেব আলী হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগের বিরোধিতা করে যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে সাক্ষ্য দিয়েছেন ...
image-fallback
জামায়াতে ইসলামীর নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর পক্ষে অবশিষ্ট সাক্ষীদের সোমবারের মধ্যে আদালতে হাজির করতে না পারলে তাদের সাক্ষ্যগ্রহণ বাতিল করবে ট্রাইব্যুনাল।
image-fallback
জামায়াতে ইসলামীর সাবেক আমির গোলাম আযমের বিরুদ্ধে প্রসিকিউশনের সাক্ষীদের সাক্ষ্য নেয়া শেষ হয়েছে।
সাঈদীর সাক্ষী না আসায় ট্রাইব্যুনালের অসন্তোষ
এক সাক্ষীকে জেরার পর আর কোনো সাক্ষী উপস্থিত না থাকায় দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে মামলার কার্যক্রম বৃহস্পতিবারের মতো মুলতবি করেছে ট্রাইব্যুনাল।
তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক