পেশোয়ারের স্কুল হামলা পরিকল্পনাকারীর ভাই নিহত

পাকিস্তানের পেশোয়ার শহরের নিকটবর্তী আধা-স্বায়ত্তশাসিত ফ্রন্টিয়ার অঞ্চলের কোই হাসানখেল এলাকায় দেশটির সামরিক বাহিনীর চালানো এক অভিযানে পেশোয়ার স্কুল হামলার মূল পরিকল্পনাকারীর ভাইসহ পাঁচজন নিহত হয়েছেন।

নিউজ ডেস্ক>>বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Dec 2014, 10:01 AM
Updated : 21 Dec 2014, 10:01 AM

পাকিস্তানি নিরাপত্তা কর্মকর্তাদের বরাত দিয়ে রোববার জানিয়েছে দ্য ডন।

এক নিরাপত্তা কর্মকর্তা জানিয়েছেন, গোয়েন্দা তথ্যানুযায়ী ওই এলাকার একটি বাড়িতে চালানো অভিযানে নিহত পাঁচজনের মধ্যে আর্মি পাবলিক স্কুলে চালানো হামলার মূল পরিকল্পনাকারী উমর খলিফা’র এক ভাইও রয়েছেন।

ওদিকে শনিবার খাইবার এজেন্সির তিরাহ উপত্যকায় লস্কর-ই-ইসলাম গোষ্ঠির অবস্থানের উপর সামরিক বাহিনীর বিমান হামলায় সন্দেহভাজন ২৪ জঙ্গি নিহত হয়েছেন বলে জানা গেছে।

গত তিনদিন ধরে তিরাহ উপত্যাকায় বিমান হামলা চালাচ্ছে দেশটির সামরিক বাহিনী। সানতানা, নানগ্রারোসা ও থেরখো কাশ এলাকায় চালানো এসব হামলায় লস্কর-ই-ইসলামের সাতটি আশ্রয়স্থল ধ্বংস হয়েছে বলে দাবী করেছেন পাকিস্তানি কর্মকর্তারা।

ওই এলাকার নিরপেক্ষ সূত্রগুলো জানিয়েছে, সামরিক বাহিনীর বিমান হামলায় স্থানীয় নৃগোষ্ঠির তাজ মোহাম্মদের এক কিশোর পুত্র, তিন নাতি, ওই পরিবারের দুই নারী ও তাদের দুই আফগান অতিথি নিহত হয়েছেন।

অপরদিকে শবকদর এলাকার সারো কালি এলাকায় পুলিশ ও আধা-সামরিক বাহিনীর সঙ্গে এক বন্দুক লড়াইয়ে দুই জঙ্গি নিহত হন। এই দুই জঙ্গির একজন আর্মি স্কুলে হামলাকারীদের একজনের আত্মীয় বলে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দাবী করেছে পুলিশ।

এই বন্দুক লড়াইয়ে পুলিশের এক উপপরিদর্শক ও আধা-সামরিক বাহিনীর এক হাবিলদারও নিহত হয়েছেন বলে জানিয়েছেন জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা নাজিবুর রহমান।