কোয়ান্টাস, ভার্জিনের ফ্লাইটে চলবে স্মার্টফোন

অস্ট্রেলীয় এয়ারলাইনস কোয়ান্টাস এয়ারওয়েজ লিমিটেড ও ভার্জিন অস্ট্রেলিয়া হোল্ডিংস লিমিটেড এর বিমানযাত্রীরা এখন তাদের ফ্লাইটে ভ্রমণ করার সময় স্মার্টফোন ও ট্যাবলেট ব্যবহার করতে পারবেন।

>>রয়টার্স
Published : 26 August 2014, 08:46 AM
Updated : 26 August 2014, 08:46 AM

অস্ট্রেলিয়ার বেসামরিক বিমান চলাচল নিরাপত্তা কর্তৃপক্ষ এ বিষয়ে নিষেধাজ্ঞা তুলে নেয়ায় মঙ্গলবার থেকে এয়ারলাইন্স দুটির যাত্রীরা এ সুবিধা ভোগ করতে পারবেন।

ব্যক্তিগত ডিভাইস নিয়ে যাত্রীদের ধারাবাহিক বিমান ভ্রমণের সুযোগ দেয়ার মাধ্যমে ক্রেতাদের কাছে তাদের আকর্ষণ বাড়বে বলে মনে করছে অস্ট্রেলীয় এই এয়ারলাইন্স দুটি।

এতদিন একটি নির্দিষ্ট উচ্চতায় উঠে মূলযাত্রা শুরু করা না পর্যন্ত নির্দেশ দিয়ে যাত্রীদের মোবাইল ফোন বন্ধ করে দেয়া হতো। কিন্তু স্মার্ট ফোন ব্যবহার করতে দেয়ার মাধ্যমে প্রতিদ্বন্দ্বী এই দুই অস্ট্রেলীয় এয়ারলাইন্স নিজেদের লোকসান কাটিয়ে উঠতে পারবে বলে আশা করছে।

কোয়ান্টাসের অভ্যন্তরীণ বিভাগের প্রধান কর্মকর্তা লিয়েল স্ট্রাম্বি এক বিবৃতিতে বলেছেন, “কোয়ান্টাসের ক্রেতাদের তাদের ব্যক্তিগত ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করার স্বাধীনতা ও স্বাচ্ছন্দ্য দিতে পেরে আমরা আনন্দিত।”

ভার্জিন অস্ট্রেলিয়ার প্রধান বিপণন কর্মকর্তা মার্ক হ্যাসেল বলেছেন, “বিমান যাত্রায় স্মার্ট ফোন ও ট্যাবলেট ব্যবহার করতে দেয়া কতটা গুরুত্ব বহন করে তা এসব ডিভাইস নিয়ে ভ্রমণ করা যাত্রীদের উচ্চসংখ্যা থেকেই ধারণা পাওয়া যায়।