থাইল্যান্ডে স্পিডবোট ডুবে তিন পর্যটকের মৃত্যু

থাইল্যান্ডের জনপ্রিয় পর্যটন দ্বীপ কোহ সামুইয়ের উপকূলে একটি স্পিডবোট ডুবে তিন বিদেশি পর্যটকের মৃত্যু হয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2016, 07:37 AM
Updated : 27 May 2016, 07:37 AM

বৃহস্পতিবার বিকেলে ৩৬ জন আরোহী নিয়ে থাইল্যান্ড উপসাগরে ঢেউয়ের আঘাতে স্পিডবোটটি উল্টে যায়, খবর বিবিসি ও দ্য গার্ডিয়ানের।

ওই দিন বিকেলেই ২৮ বছর বয়সী এক ব্রিটিশ ও ২৯ বছর বয়সী এক জার্মান নারীর মৃতদেহ উদ্ধার করা হয় বলে জানিয়েছেন পাইবুন ওমার্ক, তিনি দ্বীপটির একটি জেলা প্রধান।

স্পিডবোটটির আরোহীদের মধ্যে ৩২ জন পর্যটক ও চারজন ক্রু ছিলেন।

শুক্রবার সকালে উদ্ধারকর্মীরা আরো এক নারীর মৃতদেহ উদ্ধার করেন। তাকে হংকংয়ের নাগরিক শনাক্ত করে তার বয়স ত্রিশের কোঠায় বলে জানিয়েছে পুলিশ। 

এ ঘটনায় আরো একজন নিখোঁজ রয়েছেন বলে পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন। নিখোঁজ ওই ব্রিটিশ  নাগরিককে খুঁজতে সাতটি বোটে ৫০ জন উদ্ধারকর্মী তল্লাশি অভিযান চালাচ্ছেন বলে জানিয়েছেন দ্বীপটির পর্যটন পুলিশ প্রধান থানাকোর্ন পাত্তানানয়ুন।

দুর্ঘটনায় পাওয়া আঘাত নিয়ে চার পর্যটক হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে এক ব্রিটিশ নারী ও এক অস্ট্রেলীয় পুরুষকে রাজধানী ব্যাংককের হাসপাতালে পাঠানো হয়েছে। 

অপর দুজন, এক রোমানীয় নারী ও এক জার্মান পুরুষকে সামুই হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ডুবে যাওয়া স্পিডবোটটি পর্যটকদের নিয়ে নিকটবর্তী কো ফা নগান দ্বীপের মু কো থোং জাতীয় উদ্যানে যাচ্ছিল বলে জানিয়েছে পুলিশ। দ্বীপটির জেটির কয়েক মিটার দূরে থাকাকালে ‘বড় একটি ঢেউয়ের আঘাতে’ স্পিডবোটটি ডুবে যায়।

স্পিডবোটটির চালককে গ্রেপ্তার করে তার বিরুদ্ধে দায়িত্বে অবহেলার অভিযোগ আনা হয়েছে।