ওলেড

অ্যাপলের ফোল্ডএবল ফোন এলেও তা ২০২৬ সালের পরে
ডিভাইসটি অ্যাপলের ট্যাবলেট ও আইপ্যাড মিনির বদলে আসতে পারে, এমন গুঞ্জন থাকলেও একাধিক কারণে তা না ঘটার সম্ভাবনাই বেশি।
বিশ্বের প্রথম ‘তারবিহীন স্বচ্ছ’ ওলেড টিভি দেখাল এলজি
টিভিতে মাছের অ্যাকুরিয়ামের মতো বিভিন্ন বস্তু দেখতে ভালোই লাগে। এ ছাড়া, সিনেমার বিভিন্ন ছোট ছোট ক্লিপ দেখানোর ক্ষেত্রেও সতেজ ও প্রাণবন্ত ছিল টিভিটি।
স্যামসাং আনলো ল্যাপটপের ইউএইচডি ওলেড প্যানেল
ল্যাপটপের জন্য বিশ্বের প্রথম আল্ট্রা হাই ডেফিনিশন (ইউএইচডি) অর্গানিক লাইট এমিটিং ডায়োড (ওলেড) পর্দা বানিয়েছে স্যামসাং, বুধবার এমনটাই দাবি করেছে প্রতিষ্ঠানটি।
অ্যাপলের স্যামসাং নির্ভরতা কমাচ্ছে এলজি?
আইফোনের ওলেড ডিসপ্লের দ্বিতীয় নির্মাতা প্রতিষ্ঠান হিসেবে কোরীয় ইলেকট্রনিকস পণ্য নির্মাতা প্রতিষ্ঠান এলজি’র এলজি ডিসপ্লেকে বেছে নিয়েছে মার্কিন টেক জায়ান্ট অ্যাপল, কোরীয় প্রযুক্তি সাইট ইটিনিউজ এ খবর প্র ...
তিন আইফোন আনছে অ্যাপল?
চলতি বছর নতুন তিনটি আইফোন আনতে যাচ্ছে মার্কিন টেক জায়ান্ট অ্যাপল, শুক্রবার ব্যবসা-বাণিজ্যবিষয়ক মার্কিন দৈনিক ওয়াল স্ট্রিট জার্নাল এমন খবর প্রকাশ করেছে।
মোড়ানো যাবে এলজি টিভি
মোড়ানো যাবে এমন ওলেড পর্দার টিভি আনতে যাচ্ছে এলজি। কনজিউমার ইলেক্ট্রনিক শো (সিইএস) ২০১৮-তে নতুন এই টিভির প্রটোটাইপ দেখাবে প্রতিষ্ঠানটি।
চীনে ওলেড তৈরির অনুমতি পেলো এলজি
চীনে নতুন একটি অরগানিক লাইট-এমিটিং ডায়োড বা ওলেড প্যানেল নির্মাণ কারখানা স্থাপনের পরিকল্পনায় অনুমোদন পেয়েছে এলজি ডিসপ্লে। মঙ্গলবার দক্ষিণ কোরীয় বাণিজ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিষযটি নিশ্চিত করা হয়।
সর্ববৃহৎ ওলেড প্ল্যান্ট বানাবে স্যামসাং
দক্ষিণ কোরিয়ায় বিশ্বের সর্ববৃহৎ ওলেড প্ল্যান্ট তৈরির পরিকল্পনা করছে ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং।