উডুক্কু গাড়ি

জাপানে উডুক্কু গাড়ি দেখালো এনইসি
জাপানের টোকিওতে চলতি সপ্তাহে নতুন উডুক্কু গাড়ির পরীক্ষা চালিয়েছে এনইসি কর্পোরেশন।
আছড়ে পড়লো উডুক্কু রেইসিং গাড়ি
উডুক্কু রেইসিং গাড়ি উন্মোচন করেছে আলাউডা নামের প্রযুক্তি প্রতিষ্ঠান। আর পরীক্ষামূলক ফ্লাইটেই ব্যর্থ হয়ে মাটিতে আছড়ে পড়ে এটি।
উডুক্কু গাড়ি বানাতে বোয়িংয়ের সঙ্গে কিটি হক
আধা-স্বয়ংক্রিয় উডুক্কু ট্যাক্সি বানাতে বোয়িংয়ের সঙ্গে অংশীদারিত্ব করেছে গুগল প্রতিষ্ঠাতা এবং অ্যালফাবেট প্রধান ল্যারি পেইজের উডুক্কু গাড়ির স্টার্টআপ কিটি হক।
‘উডুক্কু গাড়ি’ দেখালো অ্যাস্টন মার্টিন
উডুক্কু গাড়ির কনসেপ্ট বা ধারণা দেখিয়েছে বিলাসবহুল ও স্পোর্টস গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান অ্যাস্টন মার্টিন। বৈদ্যুতিক এই ফ্লাইং ট্যাক্সিকে বলা হয়েছে ‘আকাশের জন্য একটি স্পোর্টস গাড়ি।’
এলো নতুন উডুক্কু গাড়ি ‘ব্ল্যাকফ্লাই’
পাইলটের লাইসেন্স ছাড়াই চালানো যাবে উডুক্কু গাড়ি। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় ‘ব্ল্যাকফ্লাই’ নামের এই যান উন্মোচন করা হয়েছে।
উডুক্কু গাড়িতে মাথা কাটা পড়বে মানুষের: মাস্ক
উডুক্কু গাড়ির বিষয়ে নিজের মতামত জানিয়েছেন মার্কিন প্রকৌশলী ইলন মাস্ক। এতে মানুষের মাথা কাটা পড়তে পারে বলে মনে করেন তিনি।
বিক্রি হচ্ছে বিশ্বের প্রথম উডুক্কু গাড়ি
বিক্রি শুরু হয়েছে বিশ্বের প্রথম উডুক্কু গাড়ির। সুইজারল্যান্ডের জেনেভা ইন্টারন্যাশনাল মোটর শো-তে এই গাড়িটি উন্মোচন করেছে ডাচ প্রতিষ্ঠান পাল-ভি।
উডুক্কু গাড়ি নিয়ে তর্কে মাস্ক-খাসরোশাহি
মাইক্রোব্লগিং সাইট টুইটারে উডুক্কু গাড়ি ধারণা নিয়ে প্রকাশ্য তর্কে জড়িয়েছেন প্রযুক্তি খাতের শীর্ষ দুই ব্যক্তি। একজন হচ্ছে বৈদ্যুতিক গাড়ি নির্মাতা মার্কিন প্রতিষ্ঠান টেসলা’র প্রধান ইলন মাস্ক আর অন্যজন অ ...