সেরা খেলোয়াড়ের ট্রফি নেননি মেসি?

কোপা আমেরিকার সেরা খেলোয়াড় কে? টুর্নামেন্টের ওয়েবসাইটে অন্য সব পুরস্কার জয়ীর নাম থাকলেও এটার উল্লেখ নেই। আর্জেন্টিনার সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, লিওনেল মেসিকেই এই পুরস্কারের জন্য নির্বাচন করা হয়। তবে আর্জেন্টিনা অধিনায়ক পুরস্কার নিতে অস্বীকৃতি জানালে টুর্নামেন্টের কর্মকর্তারা তা সরিয়ে ফেলতে বাধ্য হন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2015, 08:27 AM
Updated : 6 July 2015, 08:27 AM

মেইল অনলাইন এক প্রতিবেদনে জানায়, ইন্টারনেটে একটি ভিডিও ছড়িয়ে পড়েছে, যেটাতে দেখা যায় টাইব্রেকারে আর্জেন্টিনাকে হারিয়ে চিলি ফাইনাল জেতার পর একজন কর্মকর্তা একটি মঞ্চ থেকে ট্রফিটি সরিয়ে ফেলছেন।

মেসি নাকি কর্মকর্তাদের সান্তিয়াগোতে চিলির জাতীয় স্টেডিয়ামে এই ট্রফি তাকে না দেওয়ার জন্য বলেছিলেন।

প্যারাগুয়ের বিপক্ষে সেমি-ফাইনালে আর্জেন্টিনার ৬-১ গোলে জেতা ম্যাচে বার্সেলোনা ফরোয়ার্ড মেসি চারটি গোলে অবদান রাখেন। টুর্নামেন্টে ৬ ম্যাচে তিনি একটি গোল করেন, পেনাল্টি থেকে।

ক্যারিয়ারের প্রায় গোড়া থেকেই একটি সমালোচনা সইতে হচ্ছে মেসির-বার্সেলোনার হয়ে তিনি যতটা উজ্জ্বল, আর্জেন্টিনার হয়ে ততটা নন। 

বার্সেলোনার হয়ে গত মৌসুমে অসাধারণ খেলেন মেসি। তার দুর্দান্ত পারফরম্যান্সের কল্যাণেই বার্সেলোনা একমাত্র ক্লাব হিসেবে দ্বিতীয়বারের মতো ট্রেবল জেতে।

এরপর আর্জেন্টিনা সমর্থকরা আশা করছিল, এবারের কোপা আমেরিকা জিতে মেসি আন্তর্জাতিক ফুটবলে দেশটির ২২ বছরের বড় কোনো শিরোপা জয়ের খরা কাটাবেন। কিন্তু ফাইনালে টাইব্রেকারে হারায় সেই স্বপ্ন ভাঙে তাদের।

এর আগে ২০১৪ বিশ্বকাপের ফাইনালে জার্মানির কাছে ১-০ গোলে হারে আর্জেন্টিনা। সেবারও মেসিই টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হন। ভাঙা মন নিয়ে মঞ্চ থেকে সেরা খেলোয়াড়ের ট্রফি নেন তিনি। হয়তো এজন্যই শিরোপা জিততে না পেরে সেরা খেলোয়াড়েরর ট্রফিটাও নিতে চাননি হতাশায় ভেঙে পড়া মেসি।