ইউরোপা লিগে সেভিয়ার রেকর্ড শিরোপা

কার্লোস বাক্কার নৈপুণ্যে উয়েফা ইউরোপা লিগের শিরোপা ধরে রাখার কৃতিত্ব গড়েছে সেভিয়া। কলম্বিয়ার এই স্ট্রাইকারের জোড়া গোলে নাটকীয়তায় ভরা ফাইনালে ইউক্রেনের দল নিপরো নিপরোপেত্রোস্ককে ৩-২ গোলে হারিয়েছে স্প্যানিশ ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2015, 09:08 AM
Updated : 28 May 2015, 09:08 AM

ইউরোপের দ্বিতীয় গুরুত্বপূর্ণ এই ক্লাব প্রতিযোগিতায় রেকর্ড চতুর্থবার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করল সেভিয়া। ২০০৬ ও ২০০৭ সালেও এই প্রতিযোগিতার শিরোপা জিতেছিল দলটি। তখন এর নাম ছিল উয়েফা কাপ। 
 
পোল্যান্ডের জাতীয় স্টেডিয়ামে বুধবার রাতে ম্যাচের সপ্তম মিনিটে ক্রোয়েশিয়ার স্ট্রাইকার নিকোলা কালিনিচের হেডে এগিয়ে যায় নিপরোপেত্রোস্ক।
 
২৮তম মিনিটে পোলিশ মিডফিল্ডার গিরজাগোস ক্রিকোভিয়াকের গোলে সমতায় ফেরে সেভিয়া। তিন মিনিট পরেই বাক্কার গোলে এগিয়ে যায় তারা।
 

তবে বিরতির কিছুক্ষণ আগে নিপরোপেত্রোস্কের অধিনায়ক রুসলান রোতান দারুণ বাঁকানো এক ফ্রি-কিকে স্কোর ২-২ করলে লড়াই জমে ওঠে। সেই সঙ্গে প্রথমবারের মতো ইউরোপীয় কোনো প্রতিযোগিতার ফাইনালে উঠেই চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা জাগায় দলটি। 
শেষ পর্যন্ত অবশ্য তা আর হয়নি; ৭৩তম মিনিটে বল জালে পাঠিয়ে দলকে ফের এগিয়ে দেন ২৮ বছর বয়সী বাক্কা। পরে এই স্কোরলাইন ধরে রেখেই শিরোপা জয়ের উল্লাসে মাতে সেভিয়া।
এই শিরোপা জেতায় আগামী মৌসুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে খেলার টিকেট পেল এবারের লা লিগায় পঞ্চম হওয়া সেভিয়া।