চেলসি ছাড়ার ইচ্ছা নেই মরিনিয়োর 

চেলসির কোচ জোসে মরিনিয়োর কখনই স্ট্যামফোর্ড ব্রিজের ক্লাবটিকে ছেড়ে যাওয়ার ইচ্ছা নেই। তবে ভবিষ্যতে আরেকটি ইংলিশ ক্লাবের দায়িত্ব নিতেও প্রস্তুত আছেন বলে জানিয়েছেন পর্তুগিজ এই কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2015, 08:32 AM
Updated : 23 May 2015, 08:32 AM

২০১৩ সালে দ্বিতীয় মেয়াদে দায়িত্ব নেয়া মরিনিয়োর অধীনে এই মৌসুমে লিগ কাপ জেতার পর প্রিমিয়ার লিগেও চ্যাম্পিয়ন হয়েছে চেলসি।
 
এর আগে ২০০৪-২০০৭ পর্যন্ত চেলসির কোচ হিসেবে প্রথম মেয়াদে দুটি লিগ শিরোপাসহ মোট ৬টি শিরোপা জিতেছিলেন মরিনিয়ো। ক্লাবের ইতিহাসে সবচেয়ে সফল কোচের মর্যাদা পেলেও মালিক রোমান আব্রামোভিচের সঙ্গে ঠিক বনিবনা না হওয়ায় সেবার চাকরি ছাড়তে হয় মরিনিয়োকে। 
 

চেলসিতে থেকে যাওয়ার ইচ্ছা থাকলেও হয়তো পূর্ব অভিজ্ঞতা থেকেই তার এখানে থাকা বা না থাকাটা আব্রামোভিচের উপর ছেড়ে দিলেন।
বিবিসির একটি অনুষ্ঠানে দেওয়া সাক্ষাতকারে মরিনিয়ো বলেন, “আমি নিজেকে আরেকটি ক্লাবে কোচ হিসেবেও দেখতে পাই; কিন্তু আমি চেলসিকে ভালোবাসি এবং আমার (এখানে থাকা) মিস্টার আব্রামোভিচের হাতে।”
আব্রামোভিচ তাকে আর না চাইলেই শুধু চেলসি ছাড়বেন মরিনিয়ো। তবে সম্ভব হলে ইংল্যান্ডেরই অন্য কোনো দলের দায়িত্ব নেওয়ার ইচ্ছার কথা জানান স্বঘোষিত এই ‘স্পেশাল ওয়ান’। তবে এখন সেটার কোনো সম্ভাবনা নেই বলেও জানান তিনি। এমনকি কোনো ক্লাব তাকে তার বর্তমান বেতনের দ্বিগুণ অর্থ প্রস্তাব দিলেও তিনি চেলসি ছাড়তে চান না।   
আগামী রোববার সান্ডারল্যান্ডের মাঠে লিগের শেষ ম্যাচে খেলবে চেলসি। ম্যাচের ফল যাই হোক না কেন, ঘরের মাঠে প্রিয় সমর্থকদের সামনে পঞ্চম লিগ শিরোপা উঁচিয়ে ধরবে তারা। এর মধ্যে তিনবারই মরিনিয়োর অধীনে লিগে চ্যাম্পিয়ন হয়েছে লন্ডনের ক্লাবটি।