'জিদান, রোনালদো নয়, মেসিই সেরা'

ক্যারিয়ারে অনেক তারকার সঙ্গে বা বিপক্ষে খেলেছেন রাউল গনসালেস। তবে সেরা হিসেবে বার্সেলোনার লিওলেন মেসিকেই বেছে নিলেন রিয়াল মাদ্রিদের সাবেক এই স্ট্রাইকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 May 2015, 09:23 AM
Updated : 1 May 2015, 09:23 AM
মাঠে বল পায়ে মেসির জাদুকরী সব কাণ্ড দেখে আর অবলীলায় প্রতিপক্ষকে তার বোকা বানানোর ক্ষমতায় রীতিমত মুগ্ধ গনসালেস। বর্তমানে বার্সেলোনার সেরা খেলোয়াড় মেসির প্রসঙ্গে স্পেনের সাবেক এই তারকার অভিমত, অন্যদের জন্য অসম্ভব কাজগুলোও খুব সহজেই করেন আর্জেন্টিনা অধিনায়ক।

রিয়ালের 'গ্যালাকটিকোস'-এর সময়ে তখনকার তারকা ফ্রান্সের জিনেদিন জিদান, ব্রাজিলের রোনালদো, পর্তুগালের ফিগো এবং এমনকি বর্তমানের অন্যতম সেরা ক্রিস্তিয়ানো রোনালদোর সঙ্গেও মাঠে নেমেছেন রাউল। কিন্তু এতসব তারকার ভিড়ে টানা চারবারের বর্ষসেরা মেসিকেই সবার চেয়ে এগিয়ে রাখলেন বর্তমানে নিউ ইয়র্ক কসমসে খেলা এই ফুটবলার।

যুক্তরাষ্ট্রের ক্রীড়া বিষয়ক গণমাধ্যম স্পোর্টস ইলাস্ট্রেটেডকে রাউল বলেন, "জিদান, রোনালদো, ফিগো, ক্রিস্তিয়ানোর সঙ্গে খেলার সৌভাগ্য আমার হয়েছে…কিন্তু মেসি ব্যতিক্রম; সব কিছুকে সে খুব সহজ ভাবে যেন বিনা পরিশ্রমেই করে ফেলে- এমনকি অসম্ভব কাজগুলোও। তাকে খেলতে দেখলে আপনার মনে হবে, যেন রাস্তায় সতীর্থদের সঙ্গে তার খেলা দেখছেন।"

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে গনসালেসের করা ৭১ গোলের রেকর্ড এ মৌসুমেই ভেঙে দেন মেসি।