কথা রাখলেন রোনালদো

আগের ম্যাচে এলচের বিপক্ষে চার গোল করার পর ক্রিস্তিয়ানো রোনালদো নিজেই বলেছিলেন-কেবল শুরু হলো, এই গোল উৎসব চলতেই থাকবে। কথা রাখলেন রিয়াল মাদ্রিদের তারকা ফরোয়ার্ড। স্পেনের লা লিগার সবশেষ ম্যাচে ভিয়ারিয়ালের বিপক্ষেও গোল করলেন পর্তুগালের অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2014, 09:53 AM
Updated : 28 Sept 2014, 10:30 AM

ভিয়ারিয়ালের মাঠে শনিবার ২-০ গোলে জয় পায় রিয়াল মাদ্রিদ। লুকা মদ্রিচের গোলে এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো।

ম্যাচের শুরুতে প্রতিপক্ষের রক্ষণের বাধা এড়াতে খানিকটা লড়াই করতে হয় রিয়ালকে। প্রথম গোলের দেখা পেতে ৩২ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় তাদের। অবশেষে মদ্রিচের গোলে এগিয়ে যায় বর্তমানের ইউরোপ চ্যাম্পিয়নরা।

আট মিনিট পরেই গোল পান দারুণ ফর্মে থাকা রোনালদো। ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমার থেকে পাওয়া পাসটি ডান পায়ের শটে জালে জড়ান গতবারের ফিফা ব্যালন ডি’অর জয়ী রোনালদো।

গত মৌসুমের শেষ দিকে চোটের কারণে বেশ অনেকটা সময় মাঠের বাইরে কাটাতে হয় রোনালদোকে। এরপর ব্রাজিলে কাটান ভুলে যাওয়ার মতো একটা বিশ্বকাপ। প্রথম রাউন্ড থেকেই ছিটকে পড়ে তার দল পর্তুগাল।

বাজে সময় কাটিয়ে ওঠার লক্ষ্য নিয়েই নতুন মৌসুম শুরু করেন রোনালদো। তবে নতুন মৌসুমেও চোখ রাঙাচ্ছিল চোট। এ কারণে লা লিগার একটি ম্যাচে বিশ্রামে থাকতে হয তাকে। পর্তুগালের হয়ে খেলতে পারেননি একটি প্রীতি ম্যাচ আর ইউরো ২০১৬ বাছাইপর্বের একটি ম্যাচ।

বিশ্রাম শেষে মাঠে ফিরেই দুর্বার রূপে দেখা দেন রোনালদো। নিজেকে ফিরে পাওয়া রোনালদো স্পেনের লা লিগায় পর পর দুই ম্যাচে করেন হ্যাটট্রিক। ৫ দিনের মধ্যে দুই ম্যাচে ৭ গোল করার পর নিজে থেকেই বলেছিলেন চোট আর বিশ্রাম তার জন্য আর্শীবাদ হয়ে এসেছে।

ফিরে পাওয়া ছন্দ নিয়ে আরও ভালো কিছু করার প্রত্যয়ের কথাও বলেন তিনি। সেই প্রত্যয়ের অনুবাদ মাঠে ভালোভাবেই করে চলেছেন ২৯ বছর বয়সী এই তারকা।

ভিয়ারিয়ালের বিপক্ষে গোলটি লিগে রোনালদোর দশম। এখন পর্যন্ত এ মৌসুমে লা লিগার সর্বোচ্চ গোলদাতা তিনিই। ৬ গোল নিয়ে তার ঠিক পরেই আছেন বার্সেলোনার ব্রাজিল তারকা নেইমার।