সৌরভের দলে মামুনুল

সৌরভ গাঙ্গুলির আতলেতিকো দি কলকাতার হয়ে ইন্ডিয়ান সুপার লিগ বা আইএসএলে খেলবেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক মামুনুল ইসলাম।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2014, 05:10 AM
Updated : 2 Sept 2014, 05:10 AM

শেখ জামালের এই তারকা ফুটবলার জানান, কলকাতা তার সঙ্গে যোগাযোগ করেছে এবং তাদের প্রস্তাবে তিনি রাজি হয়েছেন। এই সপ্তাহের কোনো এক সময় আতলেতিকো দি কলকাতার কর্মকর্তারা ঢাকায় আসবেন এবং দুই পক্ষের মধ্যে আনুষ্ঠানিক চুক্তিটা হয়ে যাবে।

ক্রিকেটের জনপ্রিয় টুর্নামেন্টে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) মতোই ফ্র্যাঞ্চাইজি-ভিত্তিক আটটি দলে নিয়ে আগামী ১২ অক্টোবরে মাঠে গড়াবে ইন্ডিয়ান সুপার লিগ। শেষ হবে ডিসেম্বরের ২০ তারিখে।

এই আসরে খেলবেন ভারতের বাইরের অনেক ফুটবলার। বিদেশিদের সঙ্গে খেলার সুযোগ পাওয়ায় খুশি শেখ জামাল ধানমন্ডির এই মিডফিল্ডার। জানিয়েছেন, আইএসএলে নিজেকে মেলে ধরতে চান তিনি।

এ বছর আইএফএ শিল্ডে দারুণ নৈপুণ্য দেখিয়েছিলেন মামুনুল। তখন তার খেলা ভারতের অনেককেই মুগ্ধ করে।

সৌরভের দলে খেলতে মামুনুল কলকাতায় পাড়ি জমালে একটু হলেও সমস্যায় পড়ে যাবে শেখ জামাল। আগামী অক্টোবরে সুপার কাপ শুরু হওয়ার কথা। সেক্ষেত্রে মামুনুলকে না পাওয়ার সম্ভাবনাই বেশি।

তবে শেখ জামালের কর্মকর্তারা প্রয়োজনে মামুনুলকে ছাড় দিতে রাজি। তারা জানান, জামালের কোনো ফুটবলার যদি দেশের বাইরে কোনো লিগে খেলার সুযোগ পান, তাহলে তারাও আটকে রাখবে না।