ফন গালের বোধোদয়

ম্যানচেস্টার ইউনাইটেডের জয়যাত্রা থামার পর বোধোদয় হয়েছে লুইস ফন গালের। কিছু জায়গায় আরো ভালো খেলোয়াড় প্রয়োজন বলে জানিয়েছেন এই ডাচ কোচ।

স্পোর্টস ডেস্ক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2014, 09:37 AM
Updated : 17 August 2014, 10:12 AM

শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম ম্যাচে সোয়ানসি সিটির কাছে ২-১ গোলে হারে ইউনাইটেড। ঘরের মাঠে এই হারের পর নিজের চাহিদার কথা আর গোপন রাখেননি ফন গাল।

"আমি এটা আগেও ভেবেছি। যুক্তরাষ্ট্রে খেলার সময় একই চিন্তা হয়েছিল আমার। আমি জানি, কোন পজিশনে আমাদের আরো ভালো খেলোয়াড় প্রয়োজন।"

যুক্তরাষ্ট্রে প্রস্তুতিমূলক একটি টুর্নামেন্ট জেতে ইউনাইটেড। সেখানে তারা চ্যাম্পিয়ন্স লিগ জয়ী রিয়াল মাদ্রিদ আর ইংলিশ পরাশক্তি লিভারপুলকে হারায়। এরপর নিজেদের সবশেষ প্রস্তুতি ম্যাচে ভালেন্সিয়ার বিপক্ষেও জেতে।

তবে লিগের প্রথম ম্যাচে ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে দুর্বল দল সোয়ানসির কাছে হেরে গেল ইউনাইটেড? মৌসুম শুরুর আগের প্রস্তুতি ম্যাচে অপরাজিত দলটির হঠাৎ করে কি হলো তাহলে? ঘরের মাঠে লিগে নিজেদের প্রথম ম্যাচে ৪২ বছরের মধ্যে এই প্রথম হারল ইউনাইটেড।

ফন গাল তার দলের এভাবে ভেঙে পড়ার পেছনে প্রত্যাশার চাপকেই দেখছেন।

"যুক্তরাষ্ট্রে আর ভালেন্সিয়ার বিপক্ষে আমাদের জয়...প্রত্যাশা অনেক বেড়ে গেছে...এবং আমি প্রথমার্ধেই তা বুঝতে পেরেছি; কারণ অনেক খেলোয়াড়কে আমি বিচলিত হতে দেখেছি।"

তবে এমন চাপের সঙ্গে খেলোয়াড়দের দ্রুতই মানিয়ে নিতে হবে বলে জানান ফন গাল।