আলভেস একটা নির্বোধ: মারাদোনা

সম্প্রতি ১৯৮৬ বিশ্বকাপে দিয়াগো মারাদোনার করা ‘হ্যান্ড অব গড’ গোলের প্রসঙ্গ টেনে তার সমালোচনা করেন দানি আলভেস। জবাবে ছেড়ে কথা বলেননি আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার। ব্রাজিলের ডিফেন্ডারকে ‘নির্বোধ’ বলেছেন দেশটির বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2017, 04:37 PM
Updated : 20 June 2017, 04:37 PM

অনেক দিন ধরেই মারাদোনার সঙ্গে তুলনা চলছে বর্তমানের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসির। এ প্রসঙ্গে ব্রাজিলের আলভেসের মত, মেসির সঙ্গে কোনোভাবেই মারাদোনার তুলনা হতে পারে না। কারণ সাবেক এই ফরোয়ার্ড ‘হ্যান্ড অব গড’ গোলের জন্য কুখ্যাত।
 
ব্রাজিলের একটি টিভিকে আলভেস বলেন, “মেসি ও মারাদোনার মধ্যে তুলনা করতে চান? আপনি তাদের মধ্যে তুলনা করতে পারেন না।”
 
“আমি ‘হ্যান্ড অব গড’ গোল করে একটা বিশ্বকাপ জিতেছিলাম-এটা বলে আমি গর্ববোধ করতে পারি না। যে বিষয় নিয়ে পুরো বিশ্ব কথা বলে তা আমি আমার ছেলেকে বলতে পারতাম না ।” 
 

“আমাদের প্রতারিত করেছে ‘হ্যান্ড অব গড’, এ বিষয়ে আপনাকে শক্ত অবস্থান নিতে হবে। এ ধরনের একজন ক্রীড়াব্যক্তিত্ব কখনোই তরুণদের জন্য উদাহরণস্বরূপ হতে পারে না।”
জবাবে আর্জেন্টিনার ক্রীড়া বিষয়ক টিভি চ্যানেলকে মারাদোনা বলেন, “দানি আলভেস একটা নির্বোধ। সে ২৮টি পাস দিলে চারটি ঠিক হয়।...কাফু ও মাইকন ভালো ছিল। দানি আলভেস? বাজে।”
“সে কথা বলে। কারণ, সে মাঠে এমন এক পজিশনে খেলে যেখানে ফুটবল খেলা হয় না। তারা (রাইট-ব্যাক) ম্যাচে তিনবার বলে পা লাগায় আর আটবার ফাউল করে।”