‘বড় ক্লাবে খেলতে পারতো তত্তি’

ফ্রান্সেসকো তত্তির উচ্ছ্বসিত প্রশংসা করেছেন রিয়াল মাদ্রিদ অধিনায়ক সের্হিও রামোস। তার মতে, রোমার এই কিংবদন্তি খেলোয়াড় বিশ্বের যেকোনো বড় ক্লাবে খেলতে পারতেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2017, 11:48 AM
Updated : 31 May 2017, 11:40 AM

সেরি আয় রোববার জেনোয়ার বিপক্ষে রোমার ৩-২ গোলের জয়ের ম্যাচ দিয়ে ক্লাবটির হয়ে ২৫ বছরের ক্যারিয়ারের ইতি টানেন তত্তি। ম্যাচটির ৫৪তম মিনিটে বদলি হিসেবে নেমেছিলেন তিনি।

বিদায়বেলায় নিজে কেঁদেছেন, কাঁদিয়েছেন সতীর্থ ও সমর্থকদেরও। ৪০ বছর বয়সী তত্তি ক্লাব ক্যারিয়ারে একমাত্র রোমার হয়ে খেলেছেন। ৭৮৬ ম্যাচে করেছেন ৩০৭ গোল। রামোসের বিশ্বাস, শীর্ষ পর্যায়ে যেকোনো ক্লাবের হয়ে খেলার সক্ষমতা ছিল তার।

রোমার পোস্ট করা এক ভিডিওতে রিয়াল ডিফেন্ডার বলেন, “আমি মনে করি অন্যান্য বড় ক্লাবে তত্তির খেলা কোনো সমস্যা ছিল না। সে সহজাত ঘাতক। দুর্দান্ত খেলোয়াড়রা সবসময় দলের অংশ হওয়ার একটি রাস্তা খুঁজে নেয়।”

“সর্বকালের সেরা খেলোয়াড়দের তালিকা করা হলে তাতে নিশ্চিতভাবে তত্তি থাকবে। আমি বিশ্বাস করি, সেরাদের একজন হিসেবেই তাকে স্মরণ করা হবে।”

রোমার হয়ে দীর্ঘ ক্যারিয়ারে তত্তি একবার সেরি আ ও দুইবার কোপা ইতালিয়া শিরোপা জিতেছেন। দুইবার জিতেছেন ইতালিয়ান সুপার কাপের শিরোপাও।