ব্রাজিলের জেসুসে অবাক গুয়ার্দিওলা

প্রিমিয়ার লিগে ক্যারিয়ারের শুরুতেই ব্রাজিলের গাব্রিয়েল জেসুসের খেলায় অবাক ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2017, 02:00 PM
Updated : 2 Feb 2017, 02:00 PM

২০১৩ সালে পালমেইরাসের যুব দলে যোগ দেওয়া জেসুস স্বদেশের ক্লাবটির মূল দলের হয়ে দারুণ খেলে বিশ্ব ফুটবলের নজর কাড়েন। পরে গত বছরের অগাস্টে তিন কোটি ৩০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে ম্যানচেস্টার সিটির সঙ্গে চুক্তি হয় এই ফরোয়ার্ডের।

ওই সময় চুক্তি হলেও পালমেইরাসের হয়ে ব্রাজিলের ঘরোয়া লিগের মৌসুম শেষ করে জানুয়ারিতে ইংলিশ ক্লাবটিতে যোগ দেন জেসু্স।

গত ২১ জানুয়ারি প্রিমিয়ার লিগে টটেনহ্যাম হটস্পারের সঙ্গে ২-২ গোলে ড্র হওয়া ম্যাচে সিটির হয়ে অভিষেক হয় জেসুসের। পরের সপ্তাহে এফএ কাপে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ৩-০ গোলে জেতা ম্যাচে প্রথম একাদশে নেমে আলো ছড়ান তিনি। আর বুধবার রাতে ওয়েস্ট হ্যামকে ৪-০ ব্যবধানে উড়িয়ে দিতে দলের তৃতীয় গোলটি করেন।

সবমিলিয়ে সিটির জার্সিতে জেসুসের শুরুর পারফরম্যান্স দারুণ। অভিষেক ম্যাচে বদলি হিসেবে নামার পরের দুই ম্যাচেই খেলেন প্রথম একাদশে। এ পর্যন্ত একটি গোল করেছেন এবং সতীর্থদের দিয়ে করিয়েছেন দুটি।            

এমন আকর্ষনীয় পারফরম্যান্সে মুগ্ধ গুয়ার্দিওলা ১৯ বছর বয়সী জেসুসকে তরমুজের সঙ্গে তুলনা করেছেন।

স্কাই স্পোর্টসকে তিনি বলেন, “এটা তরমুজের মতো, কেমন হবে আপনি কখনোই জানেন না। এটা ভালো না খারাপ দেখতে হলে আপনাকে এটা কাটতে হবে।”

“সে তরুণ প্রতিভা এবং দৃঢ় মানসিকতার অধিকারী। সে খুব আক্রমণাত্মক। সে ভালো খেলোয়াড় হতে চায়। তার স্বপ্ন আছে এবং সে তার ক্যারিয়ারে ভবিষ্যতে কিছু করতে চায়। (লক্ষ্যে পৌঁছাতে) তা অনেক সাহায্য করে।”

“বিশ্ব ফুটবলে সে কিছু করতে চায়। সেগুলো আমাদের হয়ে করতে অবশ্যই আমরা তাকে সাহায্য করব। সে এমন একজন খেলোয়াড় যে আক্রমণ করে এবং গোল করতে চায়।”