আর্সেনালকে হারিয়ে চেলসির পরই সিটি

নিজেদের মাঠে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধের দুই গোলে আর্সেনালকে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। ২-১ গোলের এই জয়ে চেলসির পেছনে দ্বিতীয় স্থানে উঠে এসেছে পেপ গুয়ার্দিওলার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Dec 2016, 06:00 PM
Updated : 20 Dec 2016, 05:30 AM

রোববার ম্যাচের পঞ্চম মিনিটেই গোল খেয়ে অবশ্য থমকে গিয়েছিল ইতিহাদ স্টেডিয়াম। শুরুটা একেবারে আর্সেনালের ডি-বক্স থেকে। গোলরক্ষক পেতর চেকের কাছ থেকে বল পেয়ে এক্তর বেল্লেরিন বাড়ান আলেক্সিস সানচেসকে। চিলির এই ফরোয়ার্ডের বাড়ানো বল ডি-বক্সে ডান পায়ের দুই ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে সেই পায়েই জোরালো শটে গোলরক্ষক ক্লাওদিও ব্রাভোকে পরাস্ত করেন থিও ওয়ালকট।

পরের মিনিটেই সমতা ফেরাতে পারতো সিটি। বাঁ দিক থেকে কেভিন ডি ব্রুইনের দারুণ ক্রসে রাহিম স্টার্লিং খুব কাছ থেকে উড়ন্ত হেড নিলেও বল পোস্টের বাইরে দিয়ে যায়।

বিরতির দুই মিনিট পরই সমতায় ফেরে স্বাগতিকরা। দাভিদ সিলভার উঁচু করে বাড়ানো বল অফসাইডের ফাঁদ ভেঙে ধরে নীচু শটে গোলরক্ষক চেককে পরাস্ত করেন লেরয় সানে।

৬২তম মিনিটে সানের খুব কাছ থেকে নেওয়া শট ঠেকিয়ে দেন চেক। তবে স্টার্লিংকে ঠেকাতে পারেননি। ৭১তম মিনিটে ডান দিকে বল পেয়ে ডি-বক্সে ঢুকে পায়ের জাদুতে দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে কাছের পোস্ট দিয়ে জালে পাঠান ইংল্যান্ডের এই ফরোয়ার্ড।

দারুণ এই জয়ে ১৭ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো ম্যানচেস্টার সিটি।

আগের দিন দিয়েগো কস্তার একমাত্র গোলে ক্রিস্টাল প্যালেসকে হারানো চেলসি ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে।

লিভারপুর আর আর্সেনালের পয়েন্ট সমান ৩৪। তবে এক ম্যাচ কম খেলা লিভারপুল গোল ব্যবধানে এগিয়ে থেকে আছে তৃতীয় স্থানে।

রোববার বার্নলিকে ২-১ গোলে হারানো টটেনহ্যাম হটস্পার ৩৩ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে। শনিবার ওয়েস্ট ব্রমউইচকে ২-০ গোলে হারানো ম্যানচেস্টার ইউনাইটেড ৩০ পয়েন্ট নিয়ে আছে ছয় নম্বরে।