সবার শেষে খেলা নিয়ে উদ্বেগ নেই বার্সায়

রিয়াল মাদ্রিদ আর আতলেতিকো মাদ্রিদের ম্যাচ দুটি শেষ হওয়ার পর খেলতে নামা নিয়ে বার্সেলোনায় কোনো উদ্বেগ নেই বলে জানিয়েছেন কাতালান ক্লাবটির কোচ লুইস এনরিকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2016, 01:38 PM
Updated : 29 April 2016, 01:38 PM

দারুণ জমে ওঠা লা লিগার শিরোপা লড়াইয়ের তিন প্রতিদ্বন্দ্বী দলেরই খেলা আগামী শনিবার। সবার আগে খেলতে নামবে রিয়াল। জিনেদিন জিদানের দলের খেলা শেষে মাঠে নামবে আতলেতিকো। আর রিয়াল বেতিসের মাঠে বার্সেলোনা আগামী শনিবার বাংলাদেশ সময় রাত সাড়ে ১২টায় খেলতে নামবে এই দুই দলের ম্যাচের ফল জেনে। তখন তারা তৃতীয় স্থানেও থাকতে পারে।

৩৫ রাউন্ড শেষে ৮২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে থাকায় সমান পয়েন্ট নিয়েই দ্বিতীয় স্থানে আছে আতলেতিকো। আর তৃতীয় স্থানে থাকা রিয়ালের পয়েন্ট ৮১।

গত মৌসুমের চ্যাম্পিয়ন বার্সেলোনা এর আগের রাউন্ডেও সবার পরে খেলতে নেমেছিল। তৃতীয় স্থানে থেকে ম্যাচ শুরু করা এনরিকের দল স্পোর্তিং গিহনকে ৬-০ গোলে উড়িয়ে দিয়ে শীর্ষস্থান ফিরে পায়।

বেতিস ম্যাচের আগের দিন এনরিকে বলেন, “কখনও কখনও আমাদের আগে খেলতে হয় এবং জিতি। আর এটা তাদের উপর চাপ তৈরি করে। কখনও এর উল্টোটাও হয়। আমরা যা করতে পারি তাহলো খেলতে যাব এবং আমাদের ম্যাচগুলো জিতব।”

“মৌসুমের শেষ ম্যাচগুলোতে এসে বিশেষ একটা উদ্বেগ থাকে এবং যারা জিতবে তারা এই চাপ সামলাতে যথেষ্ট শক্ত থাকবে।”

আগের দুটি ম্যাচের কথা না ভেবে এনরিকে শুধু নিজেদের খেলাতেই মনোযোগ দিতে চান।

“আমি রিয়াল মাদ্রিদ বা আতলেতিকো মাদ্রিদের ম্যাচে মনোযোগ দিয়ে কোনো শক্তি ব্যয় করছি না। আমি শুধু বেতিস নিয়ে ভাবছি। প্রত্যেক ম্যাচই কঠিন। কিন্তু বিষয়গুলো আমাদের উপর নির্ভর করে। কারণ, আমরা শীর্ষে আছি।”