ইসরায়েলি প্রতিষ্ঠানের বিজ্ঞাপন করে সমালোচনার মুখে রোনালদো

ইসরায়েলের একটি প্রতিষ্ঠানের বিজ্ঞাপন করে সমালোচনার মুখে পড়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো। রিয়াল মাদ্রিদের এই তারকা ফরোয়ার্ডের বিজ্ঞাপনটি দেখার পর অনেক ভক্তই অনলাইনে সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে তাকে বাদ দিয়ে বার্সেলোনা তারকা লিওনেল মেসিকে সমর্থন করার ঘোষণা দিয়েছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2016, 06:54 PM
Updated : 11 Feb 2016, 06:54 PM

ইসরায়েলের একটি টেলিভিশন নেটওয়ার্কের সহযোগী প্রতিষ্ঠান হট ইন্টারনেটের বিজ্ঞাপনে অংশ নেন রোনালদো। এতে দেখা যায়, ইসরায়েলের তিন ফুটবলারকে অবাক করে দিয়ে তাদের ড্রেসিংরুমে হাজির হয়েছেন রোনালদো। আর তাদের মধ্যে আলাপচারিতায় বেরিয়ে আসে, হটের ইন্টারনেটের গতি রোনালদোর চেয়েও বেশি। রোনালদো নিজেই তার টুইটার অ্যাকাউন্টে বিজ্ঞাপনটির কথা উল্লেখ করে ভিডিওর লিংক দেন।

রোনালদো ইসরায়েলের বিজ্ঞাপনে অংশ নেওয়ায় ফিলিস্তিন ও আরব বিশ্বে সমালোচনার ঝড় উঠেছে। কেউ আবার বলেছেন, “এখন থেকে আমার নায়ক মেসি।”

বিজ্ঞাপনটি নিয়ে টুইটার, ফেইসবুক ও ইউটিউবে আসা মন্তব্যের মধ্যে বেশি ছিল ‘ফিলিস্তিনকে মুক্ত কর’ কথাটি। ইউটিউবে বিজ্ঞাপনটির ভিডিওর নিচে করা মন্তব্যে একজন লিখেছেন, “আমি রোনালদোকে ভালোবাসি; কিন্তু যখন আমি এই ভিডিওটা দেখলাম, তখন থেকে আমি তাকে ঘৃণা করি।”

রোনালদোর ফেইসবুক পোস্টের নিচে একজন লেখেন, “ইতিহাসের ভুল দিকে আছো তুমি.. তুমি ভীষণ প্রতারক…ইসরায়েলের কাছে তুমি তোমার আত্মা বিক্রি করায় গাজা ও ফিলিস্তিনের নিপীড়িত শিশুরা কখনও তোমাকে ক্ষমা করবে না।”

তবে ইসরায়েলের জনগণকে স্বাভাবিকভাবে পাশে পাচ্ছেন রোনালদো। দেশটির অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে যেমন বলা হয়েছে, “ওই বিজ্ঞাপনের কারণে ইসরায়েলে তোমার অনেক ভক্ত শিহরিত হবে।”

রোনালদোকে শিগগিরই ইসরায়েলে দেখার আশাবাদ জানিয়ে আরেকজন লিখেছেন, “অসাধারণ! চমৎকার বিজ্ঞাপন! তোমাকে শিগগিরই ইসরায়েলে দেখার আশা করছি।… তোমার এখানে অনেক ভক্ত আছে।”

</div>  </p>