সান্ডারল্যান্ডকে হারিয়ে ইপিএলের শীর্ষে ম্যান ইউ

টটেনহ্যাম হটস্পারের কাছে ম্যানচেস্টার সিটির হার অনেক দিন পর ম্যানচেস্টার ইউনাইটেডকে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে উঠার সুযোগ করে দেয়। সুযোগটি কাজে লাগাতে ভুল করেননি লুই ফন খালের শিষ্যরা। সান্ডারল্যান্ডকে হারিয়ে শীর্ষেই উঠে এসেছে ইংল্যান্ডের অন্যতম সফল ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Sept 2015, 05:08 PM
Updated : 26 Sept 2015, 05:08 PM

শনিবার ওল্ড ট্র্যাফোর্ডে ইউনাইটেডের ৩-০ ব্যবধানের জয়ে গোল করেন মেমফিস ডিপাই, ওয়েইন রুনি ও হুয়ান মাতা।

ম্যাচে প্রথম সুযোগটি তৈরি করে দুই পয়েন্ট নিয়ে সবার নিচে থাকা সান্ডারল্যান্ডই। জেরেমাইন লেন্সের প্রচেষ্টাটি ব্যর্থ করে ইউনাইটেডকে পিছিয়ে পড়া থেকে বাঁচান দাভিদ দে হেয়া।

পরের মিনিটেই গোলের সুযোগ তৈরি করে ইউনাইটেড। ডানদিক থেকে অতিথিরা একটি আক্রমণ বিপদমুক্ত করতে ব্যর্থ হলে বল পান ডিপাই। কিন্তু তার শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন কোস্টেল পান্টিলিমন।

অতিথিদের রক্ষণভাগের ওপর চাপ তৈরি করলেও গোলের পরিষ্কার সুযোগ তৈরি করতে পারছিল না ইউনাইটেড। অবশেষে প্রথমার্ধের যোগ করা সময়ে ওল্ড ট্র্যাফোর্ডকে মাতিয়ে তুলেন ডিপাই।

ডালে ব্লিন্ডের ক্রস খুঁজে পায় মাতাকে। তার স্কয়ার থেকে বল জালে পাঠান ডিপাই। চলতি মৌসুমে এটাই তার ইংলিশ প্রিমিয়ার লিগে প্রথম গোল। 

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান বাড়ায় ইউনাইটেড। লিগে ১২ ম্যাচে গোলটি করেন অধিনায়ক রুনি।

২-০ ব্যবধানে পিছিয়ে পড়া সান্ডারল্যান্ড ৫৩ ও ৬২ মিনিটে গোলের দুটি দারুণ সুযোগ তৈরি করে। প্রথমবার কোনোমতে পা দিয়ে ঠেকান স্প্যানিশ গোলরক্ষক দে হেয়া; পরেরবার ঝাঁপিয়ে পড়ে দলকে বাঁচান তিনি।

দ্বিতীয় আক্রমণটির পরই আবার আক্রমণে যায় ইউনাইটেড। কিন্তু গোলর পরিষ্কার সুযোগ তৈরি করতে পারছিল না তারা। তৃতীয় গোলটির জন্য ৯০তম মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় তাদের। খুব কাছ থেকে জোরালো শটে বল জালে পাঠান মাতা।

এই জয়ে ইউনাইটেডের পয়েন্ট হলো ১৬। সমান ৭ ম্যাচে ১ পয়েন্ট কম নিয়ে দুই নম্বরে নেমে গেছে সিটি।