নোবিপ্রবিতে এসিসিই বিভাগের প্রাক্তনদের পুনর্মিলনী

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অ্যাপ্লায়েড কেমিস্ট্রি ও কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং (এসিসিই) বিভাগের প্রাক্তনরা আড্ডায়-গল্পে সোনালি দিনের স্মৃতি রোমন্থনে পার করেছেন পুরোদিন।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2017, 04:59 PM
Updated : 22 Sept 2017, 04:59 PM

দুই দিনের অনুষ্ঠানের প্রথম দিন শুক্রবার বেলুন উড়ানো, কেক কাটা, শোভাযাত্রা, সেমিনার, স্মৃতিচারণ, ক্যারিয়ার ডিশকাসন, অতিথিদের সম্মাননা স্মারক প্রদান, সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র হয়। 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম অহিদুজ্জামান বেলুন উড়িয়ে এসিসিই বিভাগের ১২ বছর পূর্তিতে আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধন করেন। পরে উপাচার্য, বিভাগের শিক্ষকবৃন্দ এবং বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা বর্ণাঢ্য শোভাযাত্রা বের করেন।

দুপুরে মুক্তিযোদ্ধা হাজী মো. ইদ্রিস অডিটোরিয়ামে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে তারা প্রাক্তনরা আড্ডায়-গল্পে দিন অতিবাহিত করেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, “শিক্ষা, গবেষণায় এবং ভৌত অবকাঠামোগত উন্নয়নের মধ্য দিয়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে এ প্রজন্মের একটি আধুনিক বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠার চেষ্টা করছি। এখানে শিক্ষা ও গবেষণা খাতে বাজেট পাঁচ লাখ থেকে বাড়িয়ে ৪৩ লাখ টাকায় উন্নীত করা হয়েছে।”

অনুষ্ঠানে আগত প্রাক্তন শিক্ষার্থীদের নিকট সন্ত্রাস ও নকলমুক্ত নোবিপ্রবির উজ্জ্বল দৃষ্টান্ত তুলে ধরার পাশাপাশি বিশ্ববিদ্যালয়কে মাদকমুক্ত করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি ।

এতে স্বাগত বক্তব্য দেন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ ইউছুফ মিঞা্ এছাড়াও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন, এসিসিই বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আশরাফুল আলম ও নেওয়াজ মোহাম্মদ বাহাদুর এবং ঢাকার ফরাজী হাসপাতালের এমডি মোক্তার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

শনিবার প্রাক্তন ছাত্র-ছাত্রীদের অ্যালামনাই গঠন, সভা, ফটোসেশন, ক্রীড়ানুষ্ঠান ও কনসার্ট অনুষ্ঠিত হবে।