রংপুর মেডিকেলে ধর্মঘট প্রত্যাহার

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ডাকা ধর্মঘট প্রত্যাহার করেছেন শিক্ষানবিশ চিকিৎসকরা। হাসপাতালে কর্তব্যরত দুই ইন্টার্ন চিকিৎসকের উপর হামলার প্রতিবাদে এই ধর্মঘট ডেকেছিলেন তারা।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2017, 08:33 AM
Updated : 7 May 2017, 08:48 AM

শিক্ষানবিশ চিকিৎসক পরিষদের সভাপতি ফারহান রহমান জানান, সোমবার বেলা ১১টা থেকে ইন্টার্ন চিকিৎসকেরা কাজে যোগ দিয়েছেন।

শুক্রবার রাতে মেডিসেন বিভাগে এক নম্বর ওয়ার্ডে রংপুর সদর উপজেলার পাগলাপীর এলাকার এক রোগীর স্বজনরা কর্মরত শিক্ষানবিশ চিকিৎসক জনি সরকার ও শান্তার ওপর হামলা চালায়।

এ ঘটনায় শনিবার সকালে হাসপাতাল পরিচালকের সঙ্গে শিক্ষানবিশ চিকিৎসকদের বৈঠক হয়। ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে সেজন্য ইন্টার্ন চিকিৎসকেরা নিরাপত্তা প্রদানসহ চার দফা দাবি জানানো হয় বৈঠকে।

হাসপাতাল পরিচালক দাবি বাস্তবায়নে সন্তোষজনক জবাব না দেওয়ায় শিক্ষানবিশ চিকিৎসকেরা সভা করে বিকাল থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করেন।

শিক্ষানবিশ চিকিৎসকদের অন্যান্য দাবিগুলো হলো- হাসপাতালে চিকিৎসাধীন রোগীর স্বজনদের দুপুর ১২ টার আগে ওয়ার্ডে প্রবেশ করতে না দেওয়া, দিনে ও রাতে প্রতিটি ওয়ার্ডে নিরাপত্তা প্রহরী নিয়োগ এবং হাসপাতাল চত্বরে পুলিশ ক্যাম্প স্থাপন।

ফারহান বলেন, “হাসপাতাল কর্তৃপক্ষ দ্রুততম সময়ে আমাদের চার দফা দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়েছেন। ফলে আমরা অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করে কাজে যোগ দিয়েছি”।

হাসপাতাল পরিচলক মউদুদ আহমেদ জানান, সকালে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে ইন্টার্ন চিকিৎসকদের বৈঠকে হয়। বৈঠকে দাবি মেনে নেওয়ার আশ্বাস দেওয়া হলে ধর্মঘট প্রত্যাহার করে কাজে যোগ দেন তারা।

বর্তমানে হাসপাতালের পরিস্থিতি স্বাভাবিক হয়েছে বলে জানান তিনি।