গাইবান্ধায় পল্লী চিকিৎসক হত্যায় ‘রাজীব গান্ধী’ রিমান্ডে

গাইবান্ধায় পল্লী চিকিৎসক মাহবুবুর রহমান ডিপটি হত্যা মামলায় ঢাকার হলি আর্টিজানে হামলার ‘অন্যতম পরিকল্পনাকারী’ জেএমবি নেতা জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধীকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে পেয়েছে পুলিশ।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2017, 01:28 PM
Updated : 27 March 2017, 03:01 PM

সিআইডির আবেদনে সোমবার বিকালে গাইবান্ধা অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম বিচারক জয়নাল আবেদিন এ রিমান্ড মঞ্জুর করেন বলে জানান পিপি শফিকুল ইসলাম শফি।

গাইবান্ধা সিআইডির ওসি সাইদুল আলম জানান, গাইবান্ধা সদর উপজেলার বল্লমঝাড় ইউনিয়নের টেংগরজানি গ্রামের পল্লী চিকিৎসক মাহবুবর রহমান ডিপটিকে ২০১৫ সালের ২ জুন বিকালে পলাশবাড়ী উপজেলার মনোহরপুর ঈদগাহ মাঠ এলাকায় গুলি করে হত্যা করা হয়।

ওইদিনেই পলাশবাড়ী থানায় হত্যা মামলা হয়। পরবর্তীতে মামলাটির তদন্ত ভার পায় সিআইডি।

তিনি বলেন, ওই মামলায় রাজীব গান্ধীকে সোমবার বিকালে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে বিচারক পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন বিচারক।

গত বছর ১ জুলাই ঢাকার গুলশানে হলি আর্টিজান বেকারিতে হামলায় ১৭ বিদেশিসহ ২২ জন মারা যান। সেখানে সশস্ত্র বাহিনীর উদ্ধার অভিযানে ৫ হামলাকারীসহ মারা যান আরও ছয়জন।

এই হামলার ‘অন্যতম পরিকল্পনা’সহ ২২টি হত্যা ও হত্যাচেষ্টা মামলার আসামি রাজীব গান্ধীর বাড়ি গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার শিবপুর ইউনিয়নের মালঞ্চা গ্রামে। তার বাবার নাম ওসমান গণি মণ্ডল মুন্সি।

চলতি বছর ১৪ জানুয়ারি ঢাকার কেরানীগঞ্জ থেকে গ্রেপ্তার হওয়া ৩৩ বছর বয়সী রাজীব মো. জাহাঙ্গীর আলম, নাছির, রাজীব গান্ধী, সুভাষ, জাহিদ, জাকির, আদিল, টাইগার, আবু ওমর আল বাঙ্গাল নামেও পরিচিতি।