মাগুরায় কলেজ শিক্ষককে হাতুড়িপেটা

মাগুরার শালিখার এক কলেজ শিক্ষককে হাতুড়িপেটার অভিযোগ উঠেছে কয়েকজন ‘বখাটে’ ছাত্রের বিরুদ্ধে।

মাগুরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2016, 06:19 PM
Updated : 23 Oct 2016, 06:19 PM

রোববার হাসিনপুর এলাকায় এ ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে।

আহত প্রভাত কুমার রায় ‘বিহারী লাল শিকদার কলেজের’ শিক্ষক। তাকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রভাত রায় বলেন, বিগত এইচএসসি পরীক্ষায় তিনি বিহারী লাল শিকদার কলেজ কেন্দ্রে হল সুপারের দায়িত্ব পালন করেন। পরীক্ষা চলাকালে তিনি সঠিকভাবে দায়িত্ব পালন করায় কোনো পরীক্ষার্থী অসুদপায় অবলম্বন করতে পারেনি।

“ওই কারণে আবু হানিফা, সামছুর রহমানসহ কয়েকজন বখাটে পরীক্ষার্থী নানাভাবে হুমকি দিয়ে আসছিল। পরীক্ষার তারা অকৃতকার্য হয়।”

প্রভাত বলেন, রোববার সাকলে উপজেলা সদর আড়পাড়া থেকে মোটরসাইকেলযোগে কলেজে যাওয়ার পথে হাসিনপুর এলাকায় আবু হানিফা, সামছুর রহমানসহ ৪-৫ জন যুবক তাকে আটকিয়ে বেদম মারপিট করে। হাতুড়িপেটা করে তার ডান হাত ও ডান পা গুরুতর জখম করে।

পরে স্থানীরা তাকে উদ্ধার করে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করেন বলে জানান তিনি।

সদর হাসপাতালের মেডিকেল অফিসার মমতাজ মজিদ বলেন, আহত শিক্ষকের চিকিৎসা চলছে। যাবতীয় পরীক্ষা-নিরীক্ষার পর তার শারীরিক অবস্থার কথা বলা যাবে।

কলেজের অধ্যক্ষ বিবেকানন্দ শিকদার বলেন, প্রভাত কুমার রায় একজন দায়িত্ববান শিক্ষক। এইচএসপি পরীক্ষায় অসুদপায় অবলম্বন করতে না দেওয়ায় তার উপর হামলা চালানো হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শালিখা থানার ওসি রবিউল ইসলাম জানান, এ ঘটনায় এখনও মামলা হয়নি। মৌখিক অভিযোগের ভিত্তিতে পুলিশ হামলাকারীদের গ্রেপ্তারে অভিযান চালাচ্ছে।