ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন বাতিলের দাবিতে বিক্ষোভ

ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন বাতিলে দাবিতে ডাকা হরতালের সমর্থনে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম বাঙ্গালী ছাত্রপরিষদ।

খাগড়াছড়ি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2016, 10:42 AM
Updated : 20 Oct 2016, 06:46 AM

বুধবার সকালে পৌর টাউন হলের সামনে থেকে পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি আবদুল মজিদের নেতৃত্বে মিছিলটি শহরের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে শাপলা চত্বর এসে প্রতিবাদ সমাবেশ করে।

পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন বাতিলের দাবিতে রোববার ৪৮ ঘণ্টা হরতালের ডাক দেয় পাহাড়ে বসবাস করা পাঁচ বাঙালি সংগঠন।

বাঙ্গালী ছাত্রপরিষদের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক আসাদ উল্লার সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী সদস্য মহিউদ্দীন, খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার সাধারণ সম্পাদক সোহেল রানাসহ অন্যরা বক্তব্য রাখেন।

আসাদ উল্লা বলেন, পার্বত্য চট্টগ্রামে বসবাসরত জনগণের আন্দোলনকে উপেক্ষা করে সরকার পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিস্পত্তি কমিশন আইন ২০০১ ও তার সংশোধনী আইন ২০১৬ তড়িঘড়ি করে জাতীয় সংসদে পাস করার প্রতিবাদে এবং বান্দরবানের বাঙ্গালী নেতা আতিকুর রহমানের মুক্তির দাবিতে হরতাল ডাকা হয়েছে।

“বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত এবং ১৬ অক্টোবর রোববার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত এ হরতাল চলবে।”

পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলন, পার্বত্য নাগরিক পরিষদ, পার্বত্য গণ পরিষদ, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ,ও পার্বত্য বাঙ্গালী ছাত্র ঐক্য পরিষদ যৌথভাবে এ হরতালের ডাক দিয়েছে বলে জানান তিনি।