শ্যালককে নিয়ে পাল্টাপাল্টি: ঐক্যবদ্ধ থাকতে বললেন তারেক

নিজের শ্যালককে নিয়ে ‘জটিলতার’ ঘটনায় বিএনপির যুক্তরাষ্ট্র শাখার নেতাদের ডেকে সবাইকে একজোট হয়ে কাজ করতে বললেন দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Sept 2013, 06:06 AM
Updated : 6 Sept 2013, 05:53 PM

বৃহস্পতিবার লন্ডনে বিএনপির যুক্তরাষ্ট্র শাখার নেতাদের সঙ্গে এক বৈঠকে তিনি এই নির্দেশনা দেন বলে যুক্তরাষ্ট্র বিএনপির এক নেতা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান।

বৈঠকে তারেক রহমান বলেন, দেশকে গণতান্ত্রিক ব্যবস্থায় এগিয়ে নিতে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার সময় এখন। গণতন্ত্র সুসংহত থাকলেই উন্নয়ন-অগ্রগতি ত্বরান্বিত হবে।

“বাংলাদেশের সামগ্রিক কল্যাণের লক্ষ্যে সকলকেই একযোগে কাজ করতে হবে।”

গত ১৮ অগাস্ট তারেক রহমানকে নিয়ে লেখা একটি বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে হট্টগোলের জন্য তারেক রহমানের শ্যালক শরাফত হোসেন বাবুকে দায়ী করে তার বহিষ্কার চেয়ে যুক্তরাষ্ট্র বিএনপির একটি অংশ গত ২২ অগাস্ট নিউ ইয়র্কে সংবাদ সম্মেলন করে। পরে ২৪ অগাস্ট পাল্টা সংবাদ সম্মেলন করে দল ছাড়ার হুমকি দেন বাবু।

জ্যাকসন হাইটসের এক রেস্তোরাঁয় ‘বিএনপির’ ব্যানারে ওই সংবাদ সম্মেলনে তারেকের স্ত্রী জোবাইদা রহমানের খালাতো ভাই ওয়াশিংটন প্রবাসী বাবু বলেন, “তারেক রহমানকে এখন সিদ্ধান্ত নিতে হবে, তিনি হাওয়া ভবনের সেই বিতর্কিত ব্যক্তিদের সঙ্গে থাকবেন, না কি আমাদের মতো বিএনপির ত্যাগী নেতা-কর্মীদের সঙ্গে থাকবেন।”

ফাইল ছবি

তার ওই বক্তব্যের পর যুক্তরাষ্ট্র বিএনপির চার নেতাকে তলব করেন লন্ডনে থাকা তারেক রহমান, যাদের তিনজন বৃহস্পতিবারের বৈঠকে উপস্থিত ছিলেন। এরা হলেন- যুক্তরাষ্ট্র বিএনপির সভাপতি আব্দুল লতিফ সম্রাট, সহ-সভাপতি গিয়াস আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু।

এছাড়া যুক্তরাজ্য বিএনপির সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুস ও সেক্রেটারি কয়সর আহমেদও বৈঠকে অংশ নেন।

তারেকের শ্যালক বাবু যুক্তরাষ্ট্র বিএনপির জ্যেষ্ঠ সহ-সভাপতি পদে রয়েছেন। তাকে বিএনপি থেকে বহিষ্কারের দাবিতে করা সংবাদ সম্মেলনে তার বিরুদ্ধে চাঁদাবাজির সাতটি অভিযোগ তুলে ধরেন যুক্তরাষ্ট্র বিএনপির সভাপতি আব্দুল লতিফ সম্রাট।