মাঠে নামছেন বিএনপি নেতারা

দেশজুড়ে বিএনপিকে উজ্জীবিত করার দায়িত্ব পাওয়া নেতারা একাদশ সংসদ নির্বাচন সামনে মাঠ পর্যায়ে সাংগঠনিক সফরে যাচ্ছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2017, 08:51 AM
Updated : 25 April 2017, 08:57 AM

মঙ্গলবার দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে ৫১ সাংগঠনিক দলের নেতৃবৃন্দের বৈঠকে সফরের কর্মকৌশল নিয়ে আলোচনা হয়।

বৈঠকের পর মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, “৫১টি দল সারা দেশের বিভিন্ন জেলায় যাবেন এবং সেখনে আমাদের নেতা-কর্মীদের সাথে মিলিত হবেন আনুষ্ঠানিকভাবে ও অনানুষ্ঠানিকভাবে। তারা দেশের পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন।

“আন্দোলন, নির্বাচনসহ সব বিষয় সেখানে আলোচনা হবে। আমরা আশা করছি যে, এই সফরে আমাদের দলের শক্তি আরও বৃদ্ধি পাবে এবং নেতা-কর্মীরা উজ্জীবিত হবে ভবিষ্যতের কার্য্ক্রমের জন্য।”

২২ এপ্রিল থেকে ৭ মে পর্যন্ত চলা পক্ষকালব্যাপী জেলা সফরের এই কর্মসূচি নির্ধারিত সময়ের মধ্যে শেষ করতে নেতৃবৃন্দকে তাগিদ দেওয়া হয়েছে বলে বিএনপি মহাসচিব জানান।

ফখরুল বলেন, “আমাদের জাতীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, সারা দেশে সিনিয়র নেতৃবৃন্দের নেতৃত্বে সাংগঠনিক সফরের জন্য ৫১টা দল গঠন করা হয়েছে। এসব টিম বিভিন্ন জেলাগুলোতে যাবেন। নেতা-কর্মীদের সাথে রাজনৈতিক ও সাংগঠনিক অবস্থা নিয়ে কথা বলবেন।”

একাধিক নেতাদের সাথে আলাপ করে জানা গেছে, মাঠ পর্যায়ের সংগঠনের বর্তমান অবস্থা, আন্দোলন ও নির্বাচনের প্রস্তুতি ও করণীয় বিষয়গুলো নিয়ে মাঠ নেতাদের সাথে টিম প্রধানরা ঘরোয়া আলোচনা করবেন। যেখানে যেখানে কমিটি নিয়ে বিরোধ ও গ্রুপিং আছে সে বিষয়েও অবহিত হবেন নেতারা।

৫১ সাংগঠনিক দলের নেতাদের মধ্যে স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান চৌধুরী আবদুল্লাহ আল নোমান, কামাল ইবনে ইউসুফ, আলতাফ হোসেন চৌধুরী, সেলিমা রহমান, মোহাম্মদ শাহজাহান, রুহুল আলম চৌধুরী, ইনাম আহমেদ চৌধুরী, শামসুজ্জামান দুদু, অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, আহমেদ আজম খান, নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক, মিজানুর রহমান মিনু, আবুল খায়ের ভুঁইয়া, অধ্যাপক জয়নাল আবেদীন ভিপি জয়নাল, মনিরুল হক চৌধুরী, হাবিবুর রহমান হাবিব, আতাউর রহমান ঢালী, নাজমুল হক নান্নু, যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, আসাদুল হাবিব দুলু, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সাখাওয়াত হোসেন জীবন ও প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বৈঠকে উপস্থিত ছিলেন।

এছাড়া দলের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শামা ওবায়েদ, বিলকিস জাহান শিরিন, আনোয়ারুল আজীম, মাহবুবুর রহমান শামীম, সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু ও বেলাল আহমেদ উপস্থিত ছিলেন।