ইটিভিতে শিশুদের প্রতিযোগিতার অনুষ্ঠান

ভাষার মাসে একুশে টেলিভিশন আয়োজন করেছে শিশুদের বর্ণমালা লেখার প্রতিযোগিতা। সারা দেশের শিশুদের মাঝে থেকে এই প্রতিযোগিতায় নির্বাচন করা হবে সেরা বর্ণমালা লিখিয়েদের।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2008, 11:33 AM
Updated : 4 Feb 2008, 11:33 AM
ফেব্র"য়ারি ৪ (বিডিনিউজটোয়েন্টিফোরডটকম) -- ভাষার মাসে একুশে টেলিভিশন আয়োজন করেছে শিশুদের বর্ণমালা লেখার প্রতিযোগিতা। সারা দেশের শিশুদের মাঝে থেকে এই প্রতিযোগিতায় নির্বাচন করা হবে সেরা বর্ণমালা লিখিয়েদের।
শিশুদের আরও সুন্দর করে বর্ণমালা লেখাতেই একুশে টেলিভিশনের আয়োজন 'আমাদের বর্ণমালা সুন্দর করে লিখি' প্রতিযোগিতা। সম্পূর্ন ভিন্নধর্মী এই আয়োজনের পরিকল্পনা করেছেন অঞ্জন রায়। অনুষ্ঠানটির প্রযোজনা করবেন আলমগীর হোসেন।
এই অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য ১০ ফেব্র"য়ারির মধ্যে একুশের ঠিকানায় পাঠিয়ে দিতে হবে ৪ থেকে ৮ বছরের শিশুর হাতে লেখা বর্ণমালা। একুশে টেলিভিশনের নির্বাচক মন্ডলীর প্রাথমিক নির্বাচন করবেন। পরে নির্বাচিত শিশুদের আহবান করা হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানেই অনুষ্ঠিত হবে 'আমাদের বর্ণমালা সুন্দর করে লিখি' প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব।
কোন টেলিভিশনে এর আগে এই ধরনের ব্যতিক্রমধর্মী প্রতিযোগিতার আয়োজন করেনি বলে জানান অনুষ্ঠানের পরিকল্পক অঞ্জন রায়।
এই আয়োজন প্রসঙ্গে টেলিভিশনের চেয়ারম্যান আব্দুস সালাম বলেন, "একুশে টেলিভিশন সব সময়েই নতুন ভাবনা নিয়ে এগিয়ে চলেছে। তারই ধারাবাহিকতায় আমরা এই আয়োজন করেছি।"
তিনি আরও বলেন, "আগামী দিনে একুশে আরও এই ধরনের অনুষ্ঠানের আয়োজনে সচেষ্ট থাকবে।"
বিডিনিউজটোয়েন্টিফোরডটকম/ওএস/এমআইআর/ঘ.