ভুল থেকে শেখার প্রত্যয় সাব্বিরের

বাংলাদেশ দলে সাব্বির রহমানের ভূমিকা এখন ‘ফিনিশারের’। ভারত সিরিজে একটি ম্যাচ তিনি শেষ করতে পেরেছেনও। তবে বাকি দুই ইনিংসেই আউট হয়েছেন থিতু হওয়ার পর। ওই ভুল থেকে পাওয়া শিক্ষা দক্ষিণ আফ্রিকা সিরিজে কাজে লাগানোর প্রত্যয় এই আক্রমণাত্মক ব্যাটসম্যানের কণ্ঠে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 June 2015, 11:46 AM
Updated : 29 June 2015, 11:46 AM

গত নভেম্বরে জিম্বাবুয়ে সিরিজে সাব্বির দলে সুযোগ পেয়েছিলেন নাসির হোসেনের বদলে। পরে নাসির ফিরলেও সাব্বির ঠিকই নিজের জায়গা করে নিয়েছেন। এমনকি নাসিরের মতো ‘ফিনিশার’ হিসেবেও একটা পরিচিতি পেয়েছেন।

তবে ভারত সিরিজে অবশ্য দুইবার আউট হয়েছেন থিতু হয়েও। প্রথম ম্যাচে ৪৪ বলে ৪১ করে আউট হয়েছিলেন ব্যাটিং পাওয়ার প্লেতে। পরের ম্যাচে সাকিব আল হাসানের সঙ্গে জুটিতে দলের জয় সঙ্গে নিয়ে ফিরেছেন অপরাজিত ২২ রান করে। শেষ ম্যাচে ৩৮ বলে ৪৩ করে আউট হয়েছেন দলকে বিপর্যয়ে ফেলে এসে।

দক্ষিণ আফ্রিকা সিরিজে সেই ভুলগুলি আর করতে চান না ২৩ বছর বয়সী ব্যাটসম্যান।

“আমি সবসময়ই চেষ্টা করি ম্যাচ শেষ করে আসার। শেষ পর্যন্ত থাকার। দলে আমার ভুমিকাই এটি। কিন্তু তারপরও অনেক সময় ভুল হয়। চেষ্টা করব সামনে এই ভুলগুলি কম করার।”

বাংলাদেশ সফরে ৫ ও ৭ জুলাই মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুটি টি-টোয়েন্টি খেলবে দক্ষিণ আফ্রিকা। প্রথম দুটি ওয়ানডে মিরপুরে হবে ১০ ও ১২ জুলাই। ১৫ জুলাই শেষ ওয়ানডেটি হবে চট্টগ্রামে।

চট্টগ্রামে ২১ জুলাই প্রথম ও মিরপুরে ৩০ জুলাই দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে।