বার্বাডোজে এক দিনে ১৮ উইকেটের পতন!

এক দিনেই নিজেদের সব ব্যাটসম্যানকে হারালেও ইংল্যান্ডের ৫ উইকেট তুলে তৃতীয় টেস্টে ম্যাচে ফিরেছে ওয়েস্ট ইন্ডিজ। সব মিলিয়ে বার্বাডোজ টেস্টের দ্বিতীয় দিনে পড়েছে ১৮টি উইকেট!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2015, 07:14 AM
Updated : 3 May 2015, 07:14 AM

শনিবার ব্রিজটাউনের কেনসিংটন ওভালে দ্বিতীয় ইনিংস খেলতে নেমে ৫ উইকেটে ৩৯ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে সফরকারী ইংল্যান্ড। গ্যারি ব্যালান্স ১২ রান নিয়ে উইকেটে আছেন। কোনো রান না করে তার সঙ্গে আছেন বেন স্টোকস।
 
ঘটনাবহুল এক দিনে প্রথম ইনিংসে ৬৮ রানের লিড পায় ইংল্যান্ড। আগের দিনের ৭ উইকেটে ২৪০ রান নিয়ে ব্যাট করতে নেমে বাকি তিন উইকেট হারিয়ে আর মাত্র ১৭ রান যোগ করতে পারে তারা।
 
২৫৭ রানে অলআউট হয়ে যাওয়া ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ রানের ইনিংস হয়ে থাকে অধিনায়ক অ্যালেস্টার কুকের আগের দিন করা ১০৫ রানই। 

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে প্রথম ইনিংসে সর্বোচ্চ ৩ উইকেট পান জেরোম টেইলর। দুটি করে উইকেট নেন জ্যাসন হোল্ডার ও শ্যানন গ্যাব্রিয়েল।
 
এর পর জেমস অ্যান্ডারসনের বোলিং তোপে প্রথম ইনিংসে ১৮৯ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। স্বাগতিকদের পক্ষে সর্বোচ্চ ৮৫ রান করেন প্রথম টেস্টে শতক করা জার্মেইন ব্ল্যাকউড।
 
ইংল্যান্ডের পেসার অ্যান্ডারসন ৪২ রান দিয়ে ৬ উইকেট নেন।
 
ওয়েস্ট ইন্ডিজ কম রানে অলআউট হয়ে যাওয়ায় মনে হচ্ছিল, দ্বিতীয় টেস্টের পর তৃতীয় ও শেষ ম্যাচও হারতে যাচ্ছে।
 
তবে দিনের শেষ ভাগে টেইলর-গ্যাব্রিয়েল-হোল্ডারদের বোলিং তোপে দিগভ্রান্ত হয়ে পড়ে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস। এরপরও অবশ্য সব মিলিয়ে ১০৭ রানের লিড নিয়ে নিয়েছে তারা।
 
সব মিলিয়ে বার্বাডোজ টেস্টের দ্বিতীয় দিনে ক্যারিবীয় একটি রেকর্ড হয়েছে। এর আগে ওয়েস্ট ইন্ডিজে কোনো টেস্টে এক দিনে ১৮ উইকেট পড়েনি।