পাকিস্তানকে এগিয়ে রাখছেন হাথুরুসিংহে

পাকিস্তানকে এগিয়ে রাখলেও আসন্ন সিরিজে নিজের দল নিয়ে দারুণ আশাবাদী চন্দিকা হাথুরুসিংহে। মুশফিক-মাশরাফিদের এ মুহূর্তে ‘একটি দল’ হয়ে খেলাটাকেও ভালো দিক বলে জানান বাংলাদেশের কোচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2015, 03:06 PM
Updated : 15 April 2015, 03:15 PM

বাংলাদেশে এসে পাকিস্তান ভালো খেলে জানিয়ে বুধবার সাংবাদিকদের হাথুরুসিংহে বলেন, “আমি বলব না, আমরা এগিয়ে আছি। কেননা, পরিসংখ্যান বলছে, বাংলাদেশে তারা (পাকিস্তান) ভালো খেলেছে। হতে পারে, এটা অতীতের কন্ডিশনের কারণে। আমরা তাদের বিপক্ষে একবার জিতেছি। কিন্তু ভালো বিষয় হলো, আমাদের দলটা ঐক্যবদ্ধ হয়ে খেলছে।”

“আমরা আমাদের নিয়মটা জানি এবং আমরা ভালো খেলছি। আমি মনে করি, এবার তাদের (পাকিস্তানকে) বিপক্ষে ভালো লড়াই করতে পারব”, যোগ করেন হাথুরুসিংহে।

শুরু থেকে ভালো খেলাটাই পাকিস্তানের বিপক্ষে সাফল্য পাওয়ার উপায় বলে মনে করেন বাংলাদেশ কোচ।

“যদি আমরা ব্যাটিং বা বোলিংয়ে ভালো শুরু করতে পারি, তাহলে সেটা আমাদের জন্য (সাফল্য পাওয়ার) চাবিকাঠি হবে। শুরু থেকে আমাদেরকে অবশ্যই ম্যাচে থাকতে হবে এবং এ দিকটায় আমরা আসলেই দৃষ্টি দিচ্ছি।”

দলের উদ্বোধনী জুটি নিয়ে চিন্তার কথা জানালেও বোলিং লাইনআপ নিয়ে বেশ নির্ভার বাংলাদেশ কোচ। তিনি জানান, নিজেদের কন্ডিশনের সঙ্গে ভালোভাবে মানিয়ে নেওয়ার মতো বৈচিত্রময় বোলার তার দলে আছে।

পাকিস্তানকে শক্তিশালী মানলেও প্রতিপক্ষের কোনো নির্দিষ্ট খেলোয়াড় নিয়ে পরিকল্পনা নেই বলেও জানান হাথুরুসিংহে। তবে প্রতিপক্ষের বোলিং লাইনআপের শক্তির দিক উল্লেখ করে তিনি বলেন, “তাদেরকে হারাতে হলে আমাদের ভালো খেলতে হবে।”

পাকিস্তানের বোলিং লাইনআপে ফিরেছেন সাইদ আজমল। বোলিং ত্রুটি শুধরে ফেরার এই স্পিনারকে বাড়তি সমীহ করে হাথুরুসিংহে জানান, ত্রুটি শুধরে ফেরা আজমলের বোলিং দেখেননি তিনি; তবে তার অভিজ্ঞতা পাকিস্তানের কাজে লাগবে।

অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ড বিশ্বকাপের পর এই প্রথম আন্তর্জাতিক ক্রিকেট খেলতে নামছে বাংলাদেশ। প্রথমবারের মতো বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে ওঠার পথে শক্তিশালী ইংল্যান্ডকেও হারায় হাথুরুসিংহের দল। পাকিস্তানের বিপক্ষে সিরিজের জন্য তাই মাশরাফি-মুশফিকরা আত্মবিশ্বাসী বলেও জানান বাংলাদেশ কোচ।

৩টি ওয়ানডে, ২টি টেস্ট ও একটি টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ সফরে এসেছে পাকিস্তান। ১৭ এপ্রিলের ওয়ানডে দিয়ে দুই দলের সিরিজ শুরু হবে।