নিউ জিল্যান্ড ক্রিকেটের সর্বোচ্চ পুরস্কার পেলেন ম্যাককালাম

নিউ জিল্যান্ড ক্রিকেটের সর্বোচ্চ পুরস্কার ‘স্যার রিচার্ড হ্যাডলি মেডেল’ পেয়েছেন ব্রেন্ডন ম্যাককালাম। ২০১৪-১৫ মৌসুমে সব ধরণের ক্রিকেটে অবদান রাখার জন্য এই সম্মান পেলেন কিউই অধিনায়ক। আর ক্রিকেটের তিন সংস্করণেই বর্ষসেরার পুরস্কার জিতেছেন কেন উইলিয়ামসন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2015, 02:05 PM
Updated : 1 April 2015, 02:05 PM

ম্যাককালামের নেতৃত্বে এবারই প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে ওঠে নিউ জিল্যান্ড। গত রোববার মেলবোর্নের শিরোপা নির্ধারণী ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হারে তারা। তবে পুরো বছর জুড়ে চমৎকার নেতৃত্বগুণ এবং ব্যাট হাতে দাপট দেখিয়ে সব ধরণের ক্রিকেটেই দলকে সাফল্য এনে দেন ম্যাককালাম।
 
গত নভেম্বরে পাকিস্তানের বিপক্ষে টেস্টে দ্বিশতক করেন নিউ জিল্যান্ডের অধিনায়ক। এই ইনিংস খেলার পথে দেশের পক্ষে দ্রুততম শতকের (৭৮ বলে) রেকর্ডও গড়েন তিনি। পরের মাসেই শ্রীলঙ্কার বিপক্ষে ৭৪ বলে শতক করে সেই রেকর্ড ভাঙেন বিধ্বংসী এই ব্যাটসম্যান। 
 
এছাড়া শ্রীলঙ্কার বিপক্ষে ওই ম্যাচেই প্রথম কিউই ব্যাটসম্যান হিসেবে এক পঞ্জিকাবর্ষে ১ হাজার টেস্ট রান পূরণ করেন ম্যাককালাম। আর তার নেতৃত্বেই টেস্টে সবচেয়ে সফল একটা বছর শেষ করে নিউ জিল্যান্ড; পাঁচটি টেস্টে জেতে তারা।
 
বুধবার অকল্যান্ডে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে টেস্ট, ওয়ানডে ও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নিউ জিল্যান্ডের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জেতেন উইলিয়ামসন। এছাড়া প্রথম শ্রেণির সেরা ব্যাটসম্যানের পুরস্কারও পান ২৪ বছর বয়সী এই ক্রিকেটার।