ম্যাককালাম-ঝড় মোকাবেলার প্রস্তুতি অস্ট্রেলিয়ার

অকল্যান্ডের ইডেন পার্কে ম্যাককালাম-ঝড় উঠবে ধরে নিয়ে তা মোকাবেলার প্রস্তুতিও নিয়ে রাখছে অস্ট্রেলিয়ার বোলাররা। নিউ জিল্যান্ডের মারকুটে এই ব্যাটসম্যানকে থামাতে নেটে নিজেদের দলের 'বিগ হিটারদের' বল করছেন তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2015, 02:03 PM
Updated : 27 Feb 2015, 12:51 PM

আগের ম্যাচেই ইংল্যান্ডের বিপক্ষে বিধ্বংসী ব্যাটিং করেন ব্রেন্ডন ম্যাককালাম। ২৫ বলে ৭৭ রানের ইনিংস খেলার পথে বিশ্বকাপের দ্রুততম অর্ধশতকের রেকর্ড গড়েন নিউ জিল্যান্ডের অধিনায়ক।

ইংল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটে জেতা ম্যাচে ১৮ বলে অর্ধশতক করে নিজেরই রেকর্ড ভাঙা ম্যাককালামকে নিয়ে এরপর থেকে একটু যেন বেশিই ভাবছে অস্ট্রেলিয়া।

শনিবার অকল্যান্ডের ইডেন পার্কে স্বাগতিক নিউ জিল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের আরেক আয়োজক অস্ট্রেলিয়ার ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৭টায়।

এই ম্যাচের আগে অস্ট্রেলিয়ার পেস আক্রমণের পরিকল্পনার কেন্দ্রে ম্যাককালামের থাকার কথা বলেন পেসার জস হ্যাজলউড।

"সে কি করতে পারে তা আমরা আগের ম্যাচে দেখেছি। সে তাদের জন্য গুরুত্বপূর্ণ খেলোয়াড় এবং তার আমাদের ক্ষতি করাটা কমানোর আশায় আছি।"

এই ঝড় থামাতে কিভাবে প্রস্তুতি নিয়েছেন, এ ব্যাপারেও বলেন হ্যাজলউড।

"নিশ্চিত করেই সে একজন বিপজ্জনক খেলোয়াড়…কিন্তু আমার মনে হয়, ফিঞ্চি (অ্যারন ফিঞ্চ) ও (ডেভিড) ওয়ার্নারকে বল করার চেয়ে ভালো প্রস্তুতি আর হতে পারে না। তারা অনেকটাই ম্যাককালামের মতো খেলোয়াড়।"

নিজেদের প্রস্তুত বলেও দাবি করেন হ্যাজলউড, "আমাদের ব্যাটসম্যানদের বোলিং করে প্রচুর অনুশীলন করেছি আমরা। তাই আশা করি, আমরা প্রস্তুত। আমাদের অনেকেই তার সঙ্গে এবং বিপক্ষে খেলেছে। আমরা টিম মিটিংয়ে তাদের সবার সঙ্গে কথা বলেছি।"