পোর্ট এলিজাবেথে লড়ছে উইন্ডিজ

পোর্ট এলজাবেথে জিতে সিরিজ নিশ্চিত করতে চায় দক্ষিণ আফ্রিকা। তাই দ্রুত রান তুলে তৃতীয় দিন প্রথম ইনিংস ঘোষণা করেছে তারা। তবে ক্রেইগ ব্রেথওয়েইট ও মারলন স্যামুয়েলসের দৃঢ়তা ভরা ব্যাটিংয়ে লড়ছে ওয়েস্ট ইন্ডিজও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Dec 2014, 04:58 PM
Updated : 28 Dec 2014, 04:58 PM

রোববার ৮ উইকেটে ৪১৭ রানে ইনিংস ঘোষণা করে দক্ষিণ আফ্রিকা। জবাবে দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ২ উইকেটে ১৪৭ রান। বৃষ্টির বাধায় এই দিন ৭২ ওভারের বেশি খেলা সম্ভব হয়নি। দ্বিতীয় দিন খেলা চলেছিল মাত্র ছয় ওভার।

ব্রেথওয়েইট ৬৫ ও স্যামুয়েলস ৬০ রানে ব্যাট করছেন। অবিচ্ছিন্ন তৃতীয় উইকেটে এই দুজন এরই মধ্যে গড়েছেন ৯২ রানের জুটি। উদ্বোধনী ব্যাটসম্যান ব্রেথওয়েইটের ১২৫ বলের ইনিংসটি ৮টি চার সমৃদ্ধ। স্যামুয়েলসের ৯২ বলের ইনিংসটি সাজানো ৯টি চারে।

এর আগে ডেভন স্মিথের সঙ্গে ৫৫ রানের জুটি গড়ে দলকে ভালো সূচনা এনে দেন ব্রেথওয়েইট। কিন্তু পরপর দুই বলে স্মিথ ও লেন্ডল সিমন্সকে বিদায় করে অতিথিদের চাপে ফেলে ফেলেন মর্নে মরকেল।

এর আগে ৩ উইকেটে ২৮৯ রান নিয়ে খেলা শুরু করে দক্ষিণ আফ্রিকা। দলের সংগ্রহ তিনশ’ রানে পৌছানোর পর হাশিম আমলা ও এবি ডি ভিলিয়ার্সের বিদায়ে বড় একটা ধাক্কা খায় স্বাগতিকরা।

তবে ডেল স্টেইনের আক্রমণাত্মক ব্যাটিংয়ে চারশ’ পার হয় দক্ষিণ আফ্রিকার সংগ্রহ। নয় নম্বরে নামা স্টেইন খেলেন ৫৮ রানের চমৎকার ইনিংস। তার ২৮ বলের ঝড়ো ইনিংসটি সাজানো ৫টি ছক্কা ও ৬টি চারে।

সংক্ষিপ্ত স্কোর:

দক্ষিণ আফ্রিকা: ৪১৭/৮ ডিক্লে. (এলগার ১২১, পিটারসেন ১৭, দু প্লেসি ১০৩, আমলা ৩৩, ডি ভিলিয়ার্স ১০, বাভুমা ১০, ভ্যান জিল ২৯, ফিল্যান্ডার ১৩*, স্টেইন ৫৮; পিটার্স ২/৬৯, গ্যাব্রিয়েল ২/৮০, টেইলর ২/১১৪, হোল্ডার ১/৪৩, বেন ১/১০২)

ওয়েস্ট ইন্ডিজ: ১৪৭/২ (ব্রেথওয়েইট ৬৫*, স্মিথ ২২, জনসন ০, স্যামুয়েলস ৬০*; মরকেল ২/২৪)