করুনারত্নের শতকে শ্রীলঙ্কার লড়াই

দিমুথ করুনারত্নের প্রথম শতকে নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট বাঁচাতে লড়ছে শ্রীলঙ্কা। ফলোঅন করা দলটি দ্বিতীয় ইনিংসে ভালো করছে; তবে এখনো স্বাগতিকদের চেয়ে পিছিয়েই আছে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Dec 2014, 08:55 AM
Updated : 28 Dec 2014, 08:58 AM

ক্রাইস্টচার্চে তৃতীয় দিনের খেলা শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৫ উইকেটে ২৯৩ রান। এখনো ১০ রান পিছিয়ে আছে অতিথিরা। প্রথম ইনিংসে ৪৪১ রান করে নিউ জিল্যান্ড। জবাবে প্রথম ইনিংসে মাত্র ১৩৮ রান করে শ্রীলঙ্কা।

রোববার হেগলি ওভালে বিনা উইকেটে ৮৪ রান নিয়ে খেলা শুরু করে শ্রীলঙ্কা। দিনের প্রথম ওভারেই কৌশল সিলভাকে হারায় তারা। এরপর দ্রুত ফিরে যান কুমার সাঙ্গাকারা। প্রথম ইনিংসে ৬ করা এই বাঁহাতি ব্যাটসম্যান এবার করেন মাত্র ১ রান।

তৃতীয় উইকেটে লাহিরু থিরিমান্নের সঙ্গে ৮৭ ও অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউসের সঙ্গে ৯৬ রানের দুটি জুটি গড়ে ইনিংস দলকে ইনিংস পরাজয় এড়ানোর দিকে নিয়ে যান করুনারত্নে।

ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হয়ে বিদায় নিয়ার আগে ১৫২ রান করেন করুনারত্নে। এটি তার প্রথম টেস্ট শতক। তার ৩৬৩ বলের ইনিংসটি গড়া ১৭টি চারে।

এরপর নিরোশান ডিকওয়েলা বিদায় নিলেও বাকি সময়টুকু থারিন্দু কুশলকে নিয়ে কাটিয়ে দেন ম্যথিউস। ৫৩ রানে অপরাজিত রয়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক।

৬২ রানে ৩ উইকেট নিয়ে নিউ জিল্যান্ডের সেরা বোলার বোল্ট।

সংক্ষিপ্ত স্কোর:

নিউ জিল্যান্ড: ৪৪১ (ম্যাককালাম ১৯৫, নিশাম ৮৫, উইলিয়ামসন ৫৪; ম্যাথিউস ৩/৩৯, লাকমল ৩/৯০)

শ্রীলঙ্কা: ১৩৮ (ম্যাথিউস ৫০, থিরিমান্নে ২৪; বোল্ট ৩/২৫, ওয়াগনার ৩/৬০) ও ২৯৩/৫ (করুনারত্নে ১৫২, সিলভা ৩৩, সাঙ্গাকারা ১, থিরিমান্নে ২৫, ম্যাথিউস ৫৩, ডিকওয়েলা ৪, কুশল ৫*; বোল্ট ৩/৬২, নিশাম ১/২০, সাউদি ১/৫৪)