আম্পায়ারের সঙ্গে 'বচসা'র শাস্তি সাঙ্গার

আইসিসির আচরণবিধি ভাঙার দায়ে শাস্তি পেয়েছেন কুমার সাঙ্গাকারা। ইংল্যান্ডের বিপক্ষে ষষ্ঠ ওয়ানডে চলার সময় আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ডের সঙ্গে 'বচসা'য় জড়িয়ে পড়ায় শ্রীলঙ্কার এই ব্যাটসম্যানকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Dec 2014, 12:19 PM
Updated : 15 Dec 2014, 12:19 PM

রোববার ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা এক বিজ্ঞপ্তিতে জানায়, ম্যাচ শেষে সাঙ্গাকারা নিজের ভুল স্বীকার করেন এবং শাস্তি মেনে নেন।

ঘটনাটা ঘটে শনিবার পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে হওয়া ম্যাচে। স্বাগতিকদের ইনিংসের ৩৪তম ওভারের শুরুতে ব্যাটিং পাওয়ার প্লে নেয়ার কথা আম্পায়ারকে জানান সাঙ্গাকারা। কিন্তু দেরি করে ফেলায় আম্পায়ার অক্সেনফোর্ড শ্রীলঙ্কাকে ওই সময়ে ব্যাটিং পাওয়ার প্লে দিতে রাজি হননি। বিষয়টি নিয়ে বেশ কিছুক্ষণ ধরে আম্পায়ারের সঙ্গে কথা বলেন সাঙ্গাকারা।

পরের ওভারে দ্বিতীয় বলে জেমস ট্রেডওয়েলের বলে রবি বোপারার হাতে ক্যাচ আউট হয়ে ফিরে যান তিলকারত্নে দিলশান। তখন অক্সেনফোর্ডকে উদ্দেশ করে অসঙ্গত মন্তব্য করেন সাঙ্গাকারা।

ষষ্ঠ ওয়ানডে ৯০ রানে সহজেই জিতে এক ম্যাচ হাতে রেখে ইতোমধ্যে সিরিজ জয় নিশ্চিত করেছে শ্রীলঙ্কা। সাত ওয়ানডের সিরিজের প্রথম ছয় ম্যাচ শেষে ৪-২ ব্যবধানে এগিয়ে আছে তারা।

মঙ্গলবার কলম্বোতে হবে শেষ ওয়ানডে।