বিশ্বকাপে খেলার স্বপ্ন জুবায়েরের

দেশের হয়ে টেস্টের পর ওয়ানডে অভিষেকও হয়ে গেছে জুবায়ের হোসেনের। এই তরুণ লেগস্পিনার এখন বিশ্বকাপে খেলার স্বপ্ন দেখছেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2014, 03:20 PM
Updated : 29 Nov 2014, 03:20 PM

শুক্রবার জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় জুবায়েরের। ২১ রানে জেতা সেই ম্যাচে ৪২ রানে ২ উইকেট নেন এই তরুণ স্পিনার।

“বিশ্বকাপে খেলার স্বপ্ন থাকবেই। আমি আমার খেলাটা খেলে যাওয়ার চেষ্টা কররো। আমার খেলা দেখে নির্বাচকরা মনে করেন, তাহলে হয়তো খেলবো। বিশ্বকাপের আগে প্রিমিয়ার লিগ অন্যান্য খেলায় ভালো করার চেষ্টা করবো।”

মাত্র চারটি আন্তর্জাতিক ম্যাচ খেললেও টেস্ট ও ওয়ানডের পার্থক্য ঠিকই বুঝতে পেরেছেন জুবায়ের।

“দুই ফরম্যাটের মধ্যে পাথর্ক্য হল, টেস্টে উইকেট পেতে হয় আর ওয়ানডেতে রান চেক দিয়ে বোলিং করতে হয়।”

জুবায়ের জানান, অভিষেক ওয়ানডেতে একটু স্নায়ু চাপে ভুগছিলেন তিনি।

“কাল (শুক্রবার) আমি একটু বেশি নার্ভাস ছিলাম। প্রথম টেস্টের সময়ও একটু নার্ভাস ছিলাম কিন্তু দ্বিতীয় ও তৃতীয় টেস্টে ঠিক ছিলাম। আশা করি, পরের ম্যাচে সুযোগ পেলে এটা ঠিক হয়ে যাবে।”

স্নায়ু চাপ কাটাতে সিনিয়র খেলোয়াড়দের সঙ্গে কথা বলেন জুবায়ের।

“উনারা এটাকে কোনো সমস্যা হিসেবে দেখতে মানা করেন। ক্লাব ক্রিকেটে যেভাবে বল করে সেভাবেই করতে বলেন। তাতে সাহস ফিরে পাই। মিরপুরে মাঠে এতো দর্শক, উল্লাস সব মিলিয়ে একটু নার্ভাস ছিলাম। পরের দিকে অবশ্য ভালো হয়েছে।”

নিজের প্রথম ওভারেই টিমিসেন মারুমাকে বিদায় করে প্রথম ওয়ানডে উইকেট নেন জুবায়ের। তবে এরপর তাকে খুব সহজে খেলতে থাকেন ব্রেন্ডন টেইলর ও সলোমন মায়ার। তাতেই নিজের প্রথম চার ওভারে ৩৫ রান দিয়ে ফেলেন জুবায়ের। কিন্তু দ্বিতীয় স্পেলে ঠিকই ঘুরে দাঁড়ান তিনি।

“আমি রান দিয়েছি, কিন্তু বড় জুটিটা আমিই ভেঙেছি। এজন্য সবাই খুব খুশি। দলে আমার যে ভূমিকা, সময় মতো ‘ব্রেক থ্রু’ এনে দেয়া, তা করতে পেরেছিলাম আমি।”