জিম্বাবুয়েকে চাপে রেখেছে বাংলাদেশ ‘এ’

শাহরিয়ার নাফীসের ব্যাটিংয়ের পর জুবায়ের-শাহাদাতের বোলিং তোপে জিম্বাবুয়েকে চাপে রেখেছে বাংলাদেশ ‘এ’ দল। প্রথম ইনিংসের হিসেবে সফরকারীদের চেয়ে ১৭৬ রানে এগিয়ে আছে বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2014, 12:56 PM
Updated : 23 Sept 2014, 12:56 PM

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আগের দিনের ৮৮ রান নিয়ে মঙ্গলবার দ্বিতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। ৯৬ ওভারে ২৫৮ রান তুলে থামে স্বাগতিকদের প্রথম ইনিংস।

প্রথম দিনের ৫৮ রানের ইনিংসটিকে শতকে রূপ দিতে পারেননি নাফীস। ৯৭ রান তোলার পর ভুসিমুজি সিবান্দার বলে রেগিস চাকাবভাকে ক্যাচ দেন এই বাঁহাতি ব্যাটসম্যান। নাফীসের ইনিংসটি ১৪টি চার ও ১টি ছক্কায় সাজানো।

নাফীসের বিদায়ে ভাঙে সাদমান ইসলামের সঙ্গে তার গড়া ১৫৫ রানের উদ্বোধনী জুটি। সাদমান ৬০ রান করে রান আউট হন। এরপর সিবান্দা, ওয়েলিংটন মাসাকাদজার বোলিংয়ে নিয়মিত উইকেট হারাতে থাকে বাংলাদেশ। সিবান্দা ৫৫ রানে ৫টি এবং মাসাকাদজা ৫৫ রানে ৩টি উইকেট নেন।

স্কোরবোর্ডে রান তোলার আগেই জিম্বাবুয়ের উদ্বোধনী জুটি ভেঙে দেন শাহাদাত। অতিথি দলের ওপেনার টিনো মায়োয়োকে জুবায়েরের ক্যাচে পরিণত করেন তিনি। পরে রেগিসের উইকেটটিও নেন বাংলাদেশের এই পেসার।

কামরুল ইসলাম ভুসিমুজি সিবান্দাকে এলবিডব্লিউর ফাঁদে আটকে দেয়ার পর দ্রুত তিন ব্যাটসম্যানকে আউট করে অতিথিদের কোণঠাসা করে ফেলেন লেগ স্পিনার জুবায়ের হোসেন।

দ্বিতীয় দিন শেষে ২৪ ওভারে ৬ উইকেট হারিয়ে ৯১ রান তোলে জিম্বাবুয়ে।